রাজ্য

বড় ঘোষণা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর, শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউ

SSC Upper Primary : বড় ঘোষণা শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর, শুরু হচ্ছে উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউ - West Bengal News 24

প্রাথমিকে সাড়ে ১০ হাজার শূন্যপদে বৃহস্পতিবারই নিয়োগ সম্পন্ন হয়ে গিয়েছে। এ বার আগামী সপ্তাহ থেকে উচ্চ প্রাথমিকে নিয়োগের ইন্টারভিউ শুরু করছে এসএসসি। শুক্রবার এক সাংবাদিক বৈঠক করে এমনটাই ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি জানিয়েছেন, আগামী ১৯ জুলাই থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হচ্ছে।

চলবে ৪ অগস্ট পর্যন্ত। মোট ১৪ হাজার ৩৩৯ টি শূন্যপদে নিয়োগ হবে। এসএসসি-র চেয়াম্যানের সঙ্গে বৈঠক করার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হাইকোর্টের নির্দেশ মেনেই দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। ইন্টারভিউ সংক্রান্ত সবরকম তথ্য এখন থেকে এসএসসি-র ওয়েবসাইটেই পাওয়া যাবে বলে জানান ব্রাত্য। ওয়েবসাইটটি হল- www.westbengalssc.com

শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী, সম্পূর্ণ কোভিড বিধি পালন করার মাধ্যমেই ইন্টারভিউ প্রক্রিয়া পরিচালিত হবে। একাধিক ব্যাচের মাধ্যমে গোটা ইন্টারভিউ প্রক্রিয়া সাঙ্গ করা হবে। চাকরিপ্রার্থীদের সুবিধার্থে ইতিমধ্যেই বেশ কয়েকটি হেল্পলাইনও চালু করার ঘোষণা করেন ব্রাত্য।

তিনি জানান, 9830454218, 9830454219, 9051176400, 9051176500-এই নম্বরগুলিতে যে কোনও দরকারে ফোন করা যাবে। “ইন্টারভিউর পরবর্তী পর্যায়ের আগে প্রাপ্ত নম্বর এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বর (১০) যোগ করে মেধাতালিকা প্রকাশ করা হবে। মোট ১৪ হাজার ৩৩৯ পদে নিয়োগ করা হবে,” জানান শিক্ষামন্ত্রী।

এর পাশাপাশি আগামিকাল, অর্থাৎ শনিবার জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা উপলক্ষে রাজ্যের শিক্ষা দফতরের তরফে কন্ট্রোল রুম খোলা হচ্ছে বলেও জানিয়েছেন ব্রাত্য। ১৬ জুলাই সকাল সকাল ৮ টা থেকে রাত ৮ টা, এবং পরীক্ষার দিন ১৭ জুলাই সকাল ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত এই কন্ট্রোল রুম খোলা থাকবে। এর দায়িত্বে থাকবেন বোর্ড এবং উচ্চ শিক্ষা বিভাগের আধিকারিকরা। কন্ট্রোল রুমের নম্বরগুলি যথাক্রমে 1800 1023 781, 1800 3450 050।

সূত্র : টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button