জাতীয়

অযথা পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করছে কংগ্রেস হাইকমান্ড, সোনিয়া চিঠি লিখে ক্যাপ্টেনের

Amarinder Singh : অযথা পাঞ্জাবের রাজনীতিতে হস্তক্ষেপ করছে কংগ্রেস হাইকমান্ড, সোনিয়া চিঠি লিখে ক্যাপ্টেনের - West Bengal News 24

পাঞ্জাব কংগ্রেসে প্রবল দ্বন্দ্ব তৈরি হয়েছে। হাইকমান্ডের প্রতি রুষ্ট মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তিনি সোনিয়া গান্ধীকে গুরুতর অভিযোগ জানিয়ে চিঠি লিখেছেন। তিনি চিঠিতে অভিযোগ করেছেন কংগ্রেস হাইকমান্ড জোর করে পাঞ্জাব সরকারের কাজে হস্তক্ষেপ করছে। এবং রাজ্যের রাজনৈতিক কর্মকাণ্ডেও হস্তক্ষেপ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ক্যাপ্টেন।

নভজ্যোত সিং সিধুর সঙ্গে ফের অমরিন্দর সিংয়ের বিবাদ চরমে উঠেছে। সিধুর সঙ্গে রাহুল গান্ধীর বৈঠককে ভাল চোখে নেননি ক্যাপ্টেন। এই নিয়ে সরাসরি সোনিয়া গান্ধীকে ফোনও করেছিেলন তিনি। পাঞ্চাবের ভোটে সিধুর নেতৃত্বে তিনি লড়াইয়ের ময়দানে নামবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। এদিকে নভজ্যোত সিং সিধুকে বিশেষ গুরুত্ব দিতে শুরু করেছে কংগ্রেস।

বারবার বলেও যখন কাজ হচ্ছে না তখন সরাসরি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে কড়া চিঠি লিখেছেন অমরিন্দর সিং। চিঠিতে তিনি অভিযোগ করেছেন, পার্টির হাইকমান্ড অনধিকার চর্চা করছে। জোর করে রাজ্য সরকারের কাজে হস্তক্ষেপ করছে। এমনকী রাজ্যের রাজনীতিতেও মাথা ঘামাতে শুরু করেছে। এক কথায় সোনিয়াকে চিিঠতে সিধুকে ইঙ্গিত করেই বার্তা দিয়েছেন অমরিন্দর।

নভজ্যোত সিং সিধুকে পাঞ্জাব কংগ্রেসের প্রেসিডেন্ট করার কথা ভাবছে দিল্লি। আঁচ পেয়েই রেগে উঠেছেন অমরিন্দল সিং। তিনি সরাসরি সোনিয়া গান্ধীকে ফোন করে তাঁর আপত্তির কথা জানিয়েছেন। এবং স্পষ্ট বলেেছন, পার্টির হাইকমান্ডের বোঝা উচিত পাঞ্জাবের পরিস্থিতি কীরকম রয়েছে। সেটা না বুঝেই কোনও রকম সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না দিল্লির নেতাদের। পাঞ্জাবের রাজনৈতিক পরিস্থিতি এখন নেতা বদল চাইছে না বলেও ইঙ্গিত দিয়েছেন অমরিন্দর।

ভোটের মুখে হঠাৎ করে পাঞ্জাবে রাজ্য নেতৃত্বের বদল ঘটালে সরকার এবং রাজ্য রাজনীতি দুই ক্ষেত্রেই প্রভাব পড়বে বলে জানিয়েছেন অমরিন্দর সিং। আগের দিনই দিল্লিতে সোনিয়া গান্ধীর বাড়িতে বৈঠক করেছেন সিধু। তার পরেই জল্পনা শুরু হয়েছে হয়তো ভোটের আগে পাঞ্জাব কংগ্রেসের প্রধান করা হতে পারে নভজ্যোত সিং সিধুকে। যদিও এই নিয়ে কোনও কথা এখনও জানাননি সোনিয়া গান্ধী এবং পাঞ্জাব কংগ্রেসের ইনচার্জ হরিশ রাওয়াত।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button