রাজ্য

শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি বিধায়ক সাধন পাণ্ডে, রাখা হয়েছে ভেন্টিলেশনে

প্রবল কাশি, ফুসফুসে সংক্ৰমণ নিয়ে গুরুতর অসুস্থ মানিকতলার বিধায়ক সাধন পাণ্ডে (MLA Sadhan Pande)। শুক্রবার রাতে জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে (Apollo Hospital) তাঁকে ভর্তি করা হয়। শরীরে অক্সিজেনের মাত্রা কমে যায়। এরপরই তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। ভেন্টিলেশনে রাখার পর থেকেই খানিকটা সুস্থ বোধ করেন বিধায়ক।

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, তাঁর চিকিত্‍সায় চার সদস্যের মেডিকেল দল গঠন করা হয়েছে। দীর্ঘদিন ধরে তিনি সিওপিডির সমস্যায় ভুগছেন। কিডনির সমস্যার পাশাপাশি ফুসফুসে সংক্ৰমণ রয়েছে। তাঁর ইসিজি, সিটি স্ক্যান ও বিভিন্ন রক্তপরীক্ষা করা হবে। চার সদস্যের মেডিকেল দলে রয়েছেন ফুসফুসরোগ বিশেষজ্ঞ ছাড়াও রয়েছেন এন্ডোক্রিনোলজিস্ট, মেডিসিনের বিশেষজ্ঞ। তাঁর করোনা পরীক্ষা করা হয়েছে।

গত এপ্রিল মাসে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। করোনা ভ্যাকসিন নেওয়ার পরদিনই প্রবল শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। অবস্থা এতটাই খারাপ হয় যে সেবারও তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিত্‍সকদের পরামর্শে কিছুক্ষণ কাটানোর পর বাড়ি ফেরেন সাধুনবাবু। মাত্র কয়েক মাসের ব্যবধানে ফের গুরুতর অসুস্থ হয়ে পড়ায় চিন্তায় পরিবার।

সূত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button