জাতীয়

করোনা লাগামা লাগাতে সমস্ত ধর্মীয় জমায়েত নিষিদ্ধ করল রাজস্থান সরকার

করোনা লাগামা লাগাতে সমস্ত ধর্মীয় জমায়েত নিষিদ্ধ করল রাজস্থান সরকার - West Bengal News 24

ইদ-উল-আধহা (Eid-Ul-Adha) থেকে কানওয়ার যাত্রা (Kanwar Yatra), সমস্ত ধরনের ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত নিষিদ্ধ করল রাজস্থান (Rajasthan) সরকার। কোভিড রোধে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজস্থান সরকারের তরফে। এমনকী, বেশ কিছু স্থানীয় অনুষ্ঠানেও বিধিনিষেধ জারি করা হয়েছে সরকারের তরফে।

কোভিড বিধি (COVID 19) মেনে বাড়িতে পুজো অর্চনা করুন। ধর্মীয় অনুষ্ঠান পালন করুন। সংক্রমণ রুখতে বাইরে বেরিয়ে জমায়েতের মাধ্যমে কোনও অনুষ্ঠান পালন করা যাবে না বলে স্পষ্ট জানানো হয়েছে রাজস্থান সরকারের তরফে।

প্রসঙ্গত কানওয়ার যাত্রা নিষিদ্ধ করেছে উত্তরাখণ্ড (Uttarakhand)। কোভিড সংক্রমণের জেরে শিবক্ষেত্র উত্তরাখণ্ডে কেউ এই ধর্মীয় শোভাযাত্রায় অংশ নিতে পারবেন না বলে স্পষ্ট জানানো হয়েছে। তবে উত্তরপ্রদেশ সরকারে কানওয়ার যাত্রায় সম্মতি দিলেও, তা এখন শীর্ষ আদালতে বিচারাধীন। কোভিড যখন হু হু করে বাড়ছে, সেই সময় যোগীরাজ্যে কীভাবে কানওয়ার যাত্রার অনুমতি দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

এদিকে উত্তরপ্রদেশ কীভাবে কানওয়ার যাত্রায় অনুমতি দিচ্ছে, তা নিয়ে প্রশ্ন তোলে তৃণমূল কংগ্রেস (TMC)। উত্তরপ্রদেশের স্বাস্থ্য ব্যবস্থা এত পোক্ত হলে, কোভিডে মৃতদের দেহ কেন গঙ্গা দিয়ে ভাসছে বলে প্রশ্ন তোলেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র।

সূত্র : লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button