ঝাড়গ্রাম

প্রধান শিক্ষকদের সংগঠনের উদ্যোগে জঙ্গলমহলে স্বাস্থ্যশিবির

স্বপ্নীল মজুমদার

‘অ্যাডভ‍্যান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স অ্যান্ড হেডমিস্ট্রেসেস’ এবং স্বেচ্ছাসেবী সংস্থা ‘মুক্তি’র যৌথ উদ্যোগে ঝাড়গ্রাম জেলার দু’টি স্কুলে বিনামূল্যে স্বাস্থ্যশিবির হল।

বৃহস্পতিবার বিনপুর-১ ব্লকের দহিজুড়ি মহাত্মা বিদ্যাপীঠ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ওষুধ বিতরণ শিবিরের আয়োজন করা হয়।

স্কুলের প্রধানশিক্ষক মৃন্ময় হোতা জানান, শিবিরে স্থানীয় দহিজুড়ি, ঢেঙ্গা, শিরষি, বড় ঝরিয়ামুড়া, ছোট ঝরিয়ামুড়া প্রভৃতি গ্রামের বাসিন্দাদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করে প্রয়োজনী ওষুধপত্র ও মাস্ক দেওয়া হয়।

আঁধারিয়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক কবিতা ঘোষ শিবিরে চিকিৎসা করেন। শিবিরের সহযোগিতায় ছিল দহিজুড়ি কোভিড-১৯ কেয়ার টিম।

মঙ্গলবার বেলিয়াবেড়া ব্লকের রামচন্দ্রপুরের শ্রীশ্রীরামকৃষ্ণ উচ্চ মাধ্যমিক বিদ্যামন্দিরেও বিনামূল্যে একটি স্বাস্থ্য শিবির হয়। শিবিরের সূচনা করেন ঝাড়গ্রামের বিশিষ্ট চিকিৎসক সুদেষ্ণা ঘোষ।

শিবিরে স্থানীয় রামচন্দ্রপুর, বরকন্দ, বাঘাগেড়্যা, বাঘুয়াশোল,খাড়বান্ধি, বালিপাল প্রভৃতি গ্রামের এলাকার ৭৫ জনের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করেন সুদেষ্ণাদেবী।

পাশাপাশি রোগীদের বিনামূল্যে ওষুধ ও মাস্কও দেওয়া হয়। ওই বিদ্যালয়ের প্রধানশিক্ষক তথা প্রধানশিক্ষকদের সংগঠনটির জেলা সম্পাদক তপনকুমার দে জানান, জেলার আরও কয়েকটি স্কুলে এমন শিবির হবে।

আরও পড়ুন ::

Back to top button