জাতীয়

দিল্লিতে মোদী-শরদ সাক্ষাৎ, ৫০ মিনিট ধরে চলল বৈঠক, জাতীয় রাজনীতিতে জোর জল্পনা

PM Modi-Sharad Pawar Meet : দিল্লিতে মোদী-শরদ সাক্ষাৎ, ৫০ মিনিট ধরে চলল বৈঠক, জাতীয় রাজনীতিতে জোর জল্পনা - West Bengal News 24

এনসিপি (ncp) প্রধান শারদ পাওয়ার (sharad pawar) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi) বৈঠক করলেন। এই বৈঠক করতে শারদ পাওয়ার গিয়েছিলেন প্রধানমন্ত্রী বাড়ি (PM’s residence) । তাঁদের বৈঠক প্রায় ৫০ মিনিটের (50 minutes) মতো স্থায়ী হয় বলে জানা গিয়েছে।

দুজনের বৈঠকের ছবি দিয়ে প্রধানমন্ত্রীর অফিসের তরফে থেকে টুইট করে বলা হয়েছে, রাজ্যসভার সাংসদ শারদ পাওয়ার সঙ্গে সাক্ষাত করেছেন প্রধানমন্ত্রী।

১৯ জুলাই সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরু হচ্ছে। তার আগে এই বৈঠককে যথেষ্টই তাত্‍পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কেননা মহারাষ্ট্রে যে জোটে এনসিপি রয়েছে, সেই জোটেই রয়েছে শিবসেনা। শরিকদের মধ্যে মতের অমিল নিয়েও সরগরম রাজনীতি।

প্রথমে রাহুল ও প্রিয়ঙ্কার সঙ্গে প্রশান্ত কিশোরের বৈঠকের পরেই শারদ পাওয়ার রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়া নিয়ে জল্পনা ছড়ায়। যদিও শারদ পাওয়ার জানিয়ে দেন, তিনি তিনি রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হচ্ছেন না। এব্যাপারে ভুল খবর বেরিয়েছে বলেও জানান তিনি।

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে এই পাওয়ার বিরোধী জোট গঠনের উদ্যোগ নিয়েছিলেন। প্রশান্ত কিশোরের সঙ্গে একাধিকবার বৈঠকের পরেও তিনি জানিয়েছেন এখনও ২০২৪-এর নির্বাচন নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তিনি আরও বলেছিলেন, রাজনৈতিক পরিস্থিতি পরিবর্তনশীল।

মোদী ক্যাবিনেটের সাম্প্রতিক পরিবর্তনের পরে রাজ্যসভার এই সদস্য নতুন গঠিন মিনিস্ট্রি অফ কোঅপারেশন নিয়ে মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, মহারাষ্ট্র বিধানসভাতেই কোঅপারেশন নিয়ে আইন রয়েছে। তাই রাজ্যের তৈরি আইনে নাক গলানোর কোনও অধিকার কেন্দ্রের নেই ।

বিজেপির তরফে রাজ্যসভার নেতা ঘোষণা করার পরে পীযূষ গোয়েলের ডাকা বৈঠকে হাজির হয়েছিলেন শারদ পাওয়ার। সেই বৈঠকে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমাহন সিং এবং বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মাও হাজির ছিলেন। রবিবার সর্বদল বৈঠক হবে বলে জানা গিয়েছে।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button