প্রযুক্তি

Jio, Airtel,Vi কে টেক্কা দিতে মাত্র ৪৫ টাকাতে BSNL দিচ্ছে ১০ জিবি ডাটা সহ আনলিমিটেড কলের সুবিধা

টেলিকমের দুনিয়ায় জিওর (JIO) আত্মপ্রকাশের পর থেকে স্বাভাবিকভাবেই অনেকটা পিছিয়ে পড়েছিল অন্যান্য সংস্থাগুলি। জিওর দুরন্ত সব প্ল্যান এবং নেটওয়ার্ক পরিষেবার জেরে ভারতীয় বাজারের প্রায় একচ্ছত্র অধিপতি হয়ে উঠেছে তারা। যদিও এখন নিজেদের সুবিধা অনেকটাই পরিবর্তন করেছে অন্যান্য সংস্থাগুলিও। যার জেরে আপাতত জিওর সাথে কিছুটা পাল্লা দিচ্ছে তারা।

এবার এমনই একটি প্ল্যান সকলের সামনে নিয়ে এলো বিএসএনএল (BSNL)। অনেকের দাবি, বিএসএনএলের এই প্ল্যান জিওকে যথেষ্ট প্রতিযোগিতার মুখে ফেলতে সক্ষম। এতে গ্রাহকরাও অনেক বেশি সুবিধা পাবেন। কেন্দ্রীয় সংস্থার বিএসএনএলের এই প্ল্যানটির নাম ফাস্ট রিচার্জ কুপন বা এফআরসি। এক্ষেত্রে মাত্র ৪৫ টাকার রিচার্জ কুপনে ১০ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ১০০ এসএমএসের সুবিধা পাবেন গ্রাহকরা। সংস্থার তরফে টুইট করে জানানো হয়েছে, এই কুপনের বৈধতা ৪৫ দিন।

৪৫ দিন পর গ্রাহকরা তাদের পছন্দমত প্ল্যান পরিবর্তন করতে পারবেন। ৪৫ টাকার প্ল্যানের সঙ্গে গ্রাহকদের জন্য বিনামুল্যে একটি সিমও দিচ্ছে বিএসএনএল। যার মাধ্যমে বিনামূল্যে আনলিমিটেড কলের সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহকরা। শুধু বিএসএনএল টু বিএসএনএল নয়, এই সিম ব্যবহার করলে যে কোন নেটওয়ার্কেই বিনামূল্যে কল করা যাবে।

তবে বিএসএনএল জানিয়েছে, এই অফার সীমিত সময়ের জন্য। ৪ জুলাই প্ল্যানটি লঞ্চ করেছে তারা, জানা গিয়েছে ৬ আগস্ট পর্যন্ত বাজারে রাখা হবে এই অফার। এ ছাড়াও আরও বেশ কয়েকটি প্রিপেইড প্ল্যান লঞ্চ করেছে বিএসএনএল। এখন আগামী দিনে জিওকে টেক্কা দিতে পারে কিনা সেদিকে নজর থাকবে সকলের।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button