কলকাতা

শহরে এবার ‘ভুয়ো সাংবাদিক’, নিউটাউনে ধৃত দুই

এবার শহরে ভুয়ো সাংবাদিকের হদিশ। নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে পুলিশকে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। শুক্রবার দুপুরে নাকা চেকিং চলার সময় নিউটাউন থানার পুলিশের হাতে গ্রেফতার দুজন। অভিযুক্তদের নাম বিন্ধাচল সিং আর বিট্টুকুমার সিং। বিন্ধাচল সিং বিহার ও বিট্টুকুমার সিং ঝাড়খন্ডের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

তাঁদের আটক করে দুটি প্রেস আইকার্ড ও একটি বুম পাওয়া গিয়েছে। যদিও আইকার্ড দুটি আলাদা চ্যানেলের। আবার অনেকদিন আগেই তার মেয়াদ উত্তীর্ণ হয়েছে। শুধু তাই নয় যে লোগো পাওয়া গেছে সেটিও আলাদা চ্যানেলের। এরপরই পুলিশের সন্দেহ হয় যে এরা দুজন ভুয়ো সাংবাদিক। পুলিশের জিজ্ঞাসাবাদে সঠিক উত্তর দিতে না পারায় দুজনকে গ্রেফতার করা হয়। শনিবার ধৃতদের বারাসত আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে খবর, শনিবার দুপুরে নিউটাউন অ্যাক্সিস মল এর কাছে নাকা চেকিং চলছিল। সেই সময় ধৃত ওই ভুয়ো সাংবাদিকরা একটি ওলা গাড়ি করে আসেন চেকিংয়ের জন্য সেই গাড়িও দাঁড় করানো হয়। সেই সময় গাড়ির ভেতরে থাকা দুজন পুলিশের কাজে বাধা দিতে থাকে এবং পুলিশকে হুমকি দিয়ে নিজেদেরকে নিউজ রিপোর্টার বলে পরিচয় দেয়। সেই সময় পুলিশ তাঁদের পরিচয়পত্র দেখতে চাইলে প্রথমে তাঁরা পরিচয়পত্র দেখাতে অস্বীকার করে। এরপরে তাঁদের আটক করে থানায় নিয়ে আসা হয়।

তাঁদের কাছ থেকে একটি বুম মাইক্রোফোন পাওয়া যায় যেটিতে কেকেডি নিউজ লেখা রয়েছে। এর পাশাপাশি বিন্ধাচল সিং এর নামে দুটি মেয়াদ উত্তীর্ণ নিউজ পোর্টালের আই কার্ড পাওয়া যায়। যদিও বিন্ধাচল সিং নিজেকে ‘প্রাইম টুডে’ এর ব্যুরো চিফ এবং ‘ক্রাইম এক্সপোজার’ এর বর্ধমান জেলার রিপোর্টার বলে জানিয়েছেন।

এই নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে সঠিক উত্তর দিতে না পারায় তাঁদেরকে গ্রেফতার করা হয়। এরা আদৌ সাংবাদিক কিনা এবং এই সমস্ত আই কার্ড এবং বুম দেখিয়ে কোনও অসামাজিক কাজ করত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র : কলকাতা টিভি

আরও পড়ুন ::

Back to top button