জাতীয়বিচিত্রতা

একটুর জন্য ট্রেনে কাটা পড়ার হাত থেকে রক্ষা পেলেন বৃদ্ধ (ভিডিও)

ভিডিও থেকে নেয়া ছবি

রেললাইন পার হতে গিয়ে একেবারে ট্রেনের সামনে চলে এসেছিলেন। মরিয়া হয়ে জরুরী ব্রেক করেন চালক। তার জেরে কোনোক্রমে রক্ষা পেলেন এক বৃদ্ধ। ইঞ্জিনের নীচ থেকে বের করা হলো তাকে। এমন তৎপরতার জন্য চালক, সহকারী চালকদের পুরস্কৃত করেছেন মধ্য রেলওয়ে।

এমনই এক লোমহর্ষক ঘটনা ঘটেছে মুম্বাইয়ের কল্যাণ এলাকায়। সংবাদসংস্থা এএনআইয়ের টুইট করা ৫৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গিয়েছে, ইঞ্জিনের সামনের অংশের ভিতরে ঢুকে গিয়েছেন ওই বৃদ্ধ। তাকে টেনে বের করার চেষ্টা করছেন এক ব্যক্তি। তিনি সম্ভবত চালক বা সহকারী চালক।

পরে আরও কয়েকজন আসেন। সকলে মিলে বৃদ্ধকে বের করার চেষ্টা করন। পাশ থেকে একজন বৃদ্ধের মনোবল বাড়ানোর চেষ্টা করছিলেন। বৃদ্ধকে ট্রেনের তলা থেকে বের করা হয়। তারপর ওই বৃদ্ধকে তুলে দু’জন হাত ধরে লাইন পার করিয়ে দেন। বৃদ্ধ কিছুটা খোঁড়াচ্ছিলেন। তবে বড় কোনো চোট লাগেনি। তারপর চালক এবং সহকারী চালকের সঙ্গে এক ব্যক্তিকে কথা বলতে দেখা যায়। তিনি নোটবইয়ে কিছু লিখে নেন। বলতে থাকেন, ‘দারুণ কাজ করেছেন।’

এএনআই জানিয়েছে, রেললাইন পার হচ্ছিলেন ওই বৃদ্ধ। সেইসময় ট্রেনটি এসে যায়। বৃদ্ধকে দেখতে পেয়ে এমার্জেন্সি ব্রেক কষেন চালক। পরে চালক, সহকারী চালক এবং চিফ পার্মামেন্ট ওয়ে ইন্সপেক্টর – প্রত্যেকের জন্য ২,০০০ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা করেন মধ্য রেলওয়ের জেনারেল ম্যানেজার অলোক কনসাল।

সূত্র : হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button