জাতীয়

দেশে প্রায় ৪০% বাড়ল দৈনিক সংক্রমণ, উদ্বেগজনক পরিস্থিতি মহারাষ্ট্রে

আবারও কিছুটা হলেও গোটা দেশে বাড়ল করোনা সংক্রমণের হার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ১৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ বেড়েছে ৪০ শতাংশ।গোটা দেশে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৬ হাজার ৯৭৭ জন।

এখনও পর্যন্ত গোটা দেশে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩ লক্ষ ৯০ হাজার ৬৮৭ জন। গোটা দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৭ হাজার ১৭০ জন। এই নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ১২ লক্ষ ১৬ হাজার ৩৩৭ জন।

দেশে করোনা সংক্রমণ আবারও কিছুটা বাড়ার পাশাপাশি আবারও অনেকটাই বাড়ল দৈনিক মৃত্যু বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৯৮ জনের। এই নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ লক্ষ ১৮ হাজার ৪৮০।

যে মহারাষ্ট্রে গত এক সপ্তাহে দৈনিক মৃত্যু হচ্ছিল ১৫০-র কাছাকাছি, সেখানেই গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৬৫৬। হঠাৎ করে সে রাজ্যে একদিনে এত মৃত্যু হল? না পুরনো মৃত্যু, যা কোভিড-মৃত্যুর তালিকায় রাখা ছিল না, তা যোগ করায় দৈনিক মৃত্যুর সংখ্যা এত বেশি হল?

মনে করা হচ্ছে, মহারাষ্ট্রের মৃতের সংখ্যার বৃদ্ধির জেরেই দেশের দৈনিক মৃত্যুতে এ হেন লাফ। এর আগেও বিভিন্ন রাজ্য তাদের পুরনো মৃত্যু যোগ করায় দেশের দৈনিক মৃত্যু বেড়ে গিয়েছিল। তবে মহারাষ্ট্র ছাড়া শুধুমাত্র কেরলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০০-র বেশি। বাকি সব রাজ্যে দৈনিক মৃত্যু ৫০-এর কম রয়েছে।

আরও পড়ুন ::

Back to top button