বলিউড

‘দ্য কিং অফ রোমান্স’ শাহরুখ খান কে রিজেক্ট করেছিলেন বলিউডের এই ৫ সুন্দরী

শাহরুখ খান (Shahrukh Khan) এই নামটাই যথেষ্ট। তাঁর কয়েক মিনিটের উপস্থিতিতেই তৈরি হয়ে যায় ‘ম্যাজিক মোমেন্ট’ (Magic Moment)। সিনেমার পর্দায় এক ঝলক দেখতে অপেক্ষা করে থাকে না জানি কত জোড়া চোখ। দীর্ঘদিনের অভিনয় জীবনে তাঁর অভিনয় দক্ষতা নিয়ে আলাদা করে আর কিছু বলার প্রয়োজন হয় না। রূপোলী পর্দায় তাঁর রোমান্স (Romance) দেখে আম জনতা তো বটেই চোখের পলক পড়ে না তাবড় অভিনেতা অভিনেত্রীদেরও। তাই বলিউডের এই ‘কিং অফ রোম্যান্স’ কে প্রয়াত বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের (Dilip Kumar) উপযুক্ত উত্তরসুরীও বলা হয়।

শুধু অভিনয় নয় লাখো মানুষকে অনুপ্রেরণা যোগায় তাঁর স্বপ্ন পূরণের লড়াইও। বলিউড ইন্ডাস্ট্রি কে আজ এমন অনেক অভিনেতা অভিনেত্রী সমৃদ্ধ করেছেন যাঁরা এককালে শাহরুখ খানের সিনেমা দেখে অভিনেতা হওয়ার স্বপ্ন দেখতেন। তাঁর হাত ধরেই একসময় বলিউডে পা রেখেছিলেন আজকের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাডুকোন এবং অনুষ্কা শর্মারা। তবে শুধু দেশে নয় , দেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও রয়েছে ‘কিং খান’-এর জনপ্রিয়তা। তাঁর সাথে অভিনয় করা বলিউডের যে কোনো অভিনেতা অভিনেত্রীর কাছে স্বপ্নের মতো। আর এহেন স্বপ্নের নায়ককেই অতীতে রিজেক্ট করেছিলেন বেশ কয়েকজন বলি সুন্দরী। আজ বং ট্রেন্ডের পাতায় আপনাদের জন্য থাকছে বি টাউনের সেই সকল সুন্দরী অভিনেত্রীদের তালিকা–

হেমা মালিনী (Hema Malini)


বলি সুন্দরীদের এই তালিকায় প্রথমেই যাঁর নাম আসে তিনি হলেন ‘ড্রিম গার্ল’ হেমা মালিনী। শাহরুখ খান ১৯৮০-র দশকের শেষের দিকে বেশ কিছু টেলিভিশন ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে অভিনয় জীবনে হাতেখড়ি হয় বলিউড বাদশার। এরপর ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমায় অভিনয় করে পা রাখেন বলিউডে।এর পর হেমা মালিনী পরিচালিত ‘দিল আশনা হ্যায়’ ছবিতে অভিনয় করেছিলেন।, যেখানে শাহরুখকে লিড রোলে রাখা হলেও হেমা মালিনী প্রথমে শাহরুখের সাথে কাজ করতে চাননি। শাহরুখের অভিনয় পছন্দ হয়নি তাঁর কারণ তিনি মনে করতেন শাহরুখ ‘ওভার অ্যাক্টিং’ করেন।

আমিশা প্যাটেল (Amisha Patel)


এককালে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী ছিলেন আমিশা প্যাটেল। কিন্তু বিনোদন জগতে টাকা থাকার লড়াইয়ে সময়ের সাথে সাথেই ধীরে ধীরে হারিয়ে যান তিনি। ২০২০ সালে হৃত্বিক রোশনের বীপরীতে ‘কাহো না প্যার হ্যায়’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেছিলেন এই নায়িকা। পরে আমিশা প্যাটেল সুপারহিট ‘গদার: এক প্রেম গাথা’ তেও অভিনয় করেন। তবে নিজের ফিল্মি কেরিয়ারে তিনি কখনও শাহরুখ খানের সাথে কাজ করেননি। কারণ তিনি বিশ্বাস করেন শাহরুখ এবং তাঁর কেমেস্ট্রি দর্শক পছন্দ করবেন না।

কঙ্গনা রানাউত (Kangana Ranawat)


এমনিতে প্রায়শই বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থাকেন বলিউড ক্যুইন কঙ্গনা রানাওয়াত। বলা হয় তাঁর অভিনয় দক্ষতা এতটাই শক্তিশালী যে কোনো পুরুষ অভিনেতা ছাড়াই গোটা সিনেমার দায়ীত্ব নিজের কাঁধে নিয়েই দাপিয়ে অভিনয় করতে পারেন তিনি। এখনও পর্যন্ত বলিউডের খানদের সাথে কাজ করেননি তিনি। তবে তা তাঁর না কেরিয়ারে তেমন কোনো ছাপ ফেলতে পারেনি। শাহরুখ সম্পর্কে একবার তিনি বলেছিলেন, ‘শাহরুখস্যারেরর, বড় ভক্ত আমি। তবে অত্যন্ত দুর্ভাগ্যজনক যে আমাদের রাস্তা কখনও এক হয়নি।’

সোনম কাপুর (Sonam Kapoor)


প্রথম ছবিতেই জনপ্রিয় পরিচালক সঞ্জয় লীলা বনশালির সাথে কাজ করার অভিজ্ঞতা।এমন বিচিত্র ভাগ্য বোধহয় লাখে একজনের থাকে।আর তিনি হলেন সোনম কাপুর। ইন্ড্রাস্ট্রিতে তাঁরও এতদিনে ভালই অভিজ্ঞতা হয়েছে। তবে তিনি তার ক্যারিয়ারে এখনও পর্যন্ত শাহরুখ খানের সাথে কোনও ছবিতে অভিনয় করেননি । কারণ এবিষয়ে তাঁর অকাট্য যুক্তি শাহরুখ খান বয়সে তাঁর চেয়ে অনেক বড়। তাই তাঁদের কেমিস্ট্রি সিনেমার পর্দায় ফুটবে মনে। অথচ সেই তিনিই সালমান খানের সাথে ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমায় রোমান্স করেছিলেন । যদিও সালমনও সোনমের থেকে বয়সে অনেক বড়।

আরও পড়ুন ::

Back to top button