আন্তর্জাতিক

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ৪১ লাখ ৫ হাজার ,শনাক্ত ১৯ কোটি ১৩ লাখের বেশি

World Corona Update : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ৪১ লাখ ৫ হাজার ,শনাক্ত ১৯ কোটি ১৩ লাখের বেশি - West Bengal News 24

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৪১ লাখ পাঁচ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ১৩ লাখেরও বেশি।

আজ বুধবার সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি ১৩ লাখ ৮৬ হাজার ১৪০ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪১ লাখ পাঁচ হাজার ৪৫০ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪১ লাখ ৭৩ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ছয় লাখ নয় হাজার ৫২৫ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১১ লাখ ৭৪ হাজার ৩২২ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ১৪ হাজার ৪৮২ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৪৩৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪৪ হাজার ১৮০ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৮৯ কোটি ৪৫ লাখ পাঁচ হাজার ৮৭০ ডোজ।

আরও পড়ুন ::

Back to top button