রাজনীতিরাজ্য

পেগাসাস ‘হ্যাক’: নিজের ফোনের ক্যামেরায় ‘প্লাস্টার’ করে দিলেন মমতা!

ফোন ট্যাপের আশঙ্কায় কাউকে ফোন করতে পারছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই পরিস্থিতিতে ফোন ট্যাপের হাত থেকে রেহাই পেতে এডওয়ার্ড স্নোডেনের কায়দায় নিজের মোবাইল ফোনের ক্যামেরায় সেলোটেপ লাগালেন মমতা। শহিদ দিবসের মঞ্চে সেলোটেপ লাগানো নিজের মোবাইল ফোনও দেখান তিনি।

উল্লেখ্য, মার্কিন নাগরিক স্নোডেন সে দেশের প্রতিরক্ষা মন্ত্রকের গুপ্তচর সংস্থার হয়ে কাজ করতেন। বিভিন্ন দেশে তাদের নজরদারি সংক্রান্ত গোপন নথি ফাঁস করে শোরগোল ফেলে দিয়েছিলেন স্নোডেন। নিজের ওয়েব ক্যাম সেলোটেপ দিয়ে ঢেকে দিয়েছিলেন। ভারতে সম্প্রতি পেগাসাস কাণ্ড নিয়ে তোলপাড় পড়ে যাওয়ার পর ফোন ট্যাপ রুখতে যেভাবে নিজের মোবাইলের ক্যামেরা সেলোটেপ দিয়ে ঢাকলেন মুখ্যমন্ত্রী, তা উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

একুশে জুলাইয়ের ভার্চুয়ালি সভায় পেগাসাস ( pegasus) ইস্যুতে এভাবেই BJP-র বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানালেন মমতা। বুধবার মমতা বলেন, ‘পেগাসাস ডেঞ্জারাস। পেগাসাসের নামে আমার-আপনার ফোন ট্যাপ করা হচ্ছে। আমার ও অভিষেকের ফোন ট্যাপ করা হয়েছে। কাউকে ফোন করতে পারছি না।

দিল্লির মুখ্যমন্ত্রী, শরদ পাওয়ার, চিদাম্বরম, কাউকে ফোন করতে পারছি না। বিচারপতি থেকে মন্ত্রী, সকলের ফোন ট্যাপ করা হয়েছে। দেশে গোয়েন্দাগিরি চলছে’। ফোন ট্যাপ ইস্যুতে সুপ্রিম কোর্টের কাছে আর্জিও করেছেন মমতা। তিনি বলেন, ‘স্বতঃপ্রণোদিতভাবে পদক্ষেপ করার জন্য কোর্টকে অনুরোধ করছি’।

মোদীকে নিশানা করে মমতা বলেন, ‘পেগাসাস পেগাসাস, নরেন্দ্র মোদীর নাভি:শ্বাস। মহব্বত কাম সে হোতা হ্যায় মোদিজি, মন কি বাত কহেনে সে নেহি। দেশে গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংস করছে BJP’। BJP-কে হাই লোডেড ভাইরাস পার্টি বলেও নিশানা করেন মমতা।

সূত্র : এই সময়

আরও পড়ুন ::

Back to top button