রাজনীতি

শহিদ দিবসে টোটো চালিয়ে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানালেন মদন মিত্র

২১ জুলাই। মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে উঠবেন, গোটা রাজ্যেই তত্‍পরতা তুঙ্গে। তার আগে অবশ্য যথারীতি নেটদুনিয়ায় শোরগোল ফেলে দিলেন মদন মিত্র। এবার এলাকায় টোটো চালাতে দেখা গেল তাঁকে। পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, শহিদের স্মৃতিতে তর্পণ করেই স্বেচ্ছা পরিষেবা দিচ্ছেন মানুষকে জানালেন, তৃণমূলের গান্ধিবাদী বিধায়ক মদন মিত্র।

মদন মিত্র এদিন বলেন, “ভারতবর্ষের জুড়ে শুধু একটাই নাম। আমরাও আমাদের এলাকায় পতাকা উত্তোলন করছি। তার আগে বিভিন্ন মানুষকে পরিষেবা দিচ্ছি, বিনে পয়সায় বিভিন্ন স্থানে পৌছে দিচ্ছি। এটা পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আমাদের প্রতিবাদ। আর শহিদের প্রতি এভাবেই শ্রদ্ধা দেখাতে চাইছি আমরা। কামারহাটি তৃণমূল কংগ্রেস এই স্বেচ্ছা পরিষেবা দিচ্ছে বিনামূল্যে মানুষকে গন্তব্যে পৌঁছে দিতে।”

২১ জুলাইয়ের সেই দিনের সাক্ষী তিনি। ১৯৯৩ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যখন মহাকরণ অভিযানে পুলিশের গুলি চলে তখন একটি মিছিলের অগ্রভাগে ছিলেন মদন মিত্রও। তারপর বহু ওঠাপড়া দেখেছেন। রাজনীতির কক্ষ থেকে চ্যুতও হতে হয়েছে নানা কারণে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধা তাঁর অটল ছিল।তাঁর হাত ধরে ক্রমেই আবারও রাজনীতির বৃত্তে পৌঁছেছেন মদন মিত্র।

আর সোশ্যাল মিডিয়ার যুগ তাঁর জনপ্রিয়তাকে অন্য মাত্রা দিয়েছে। মদন মিত্র যাই করেন তাই ভাইরাল হয়। এমনকি তৃণমূল নেত্রীও তাঁর জনপ্রিয়তার কথা প্রকাশ্যেই বলেন। আজ শহিদ দিবসের দিনেও তাঁর বাত্যয় হল না।

সূত্র : নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button