রাজ্য

রাজ্যে মৃত্যু কমলেও বাড়ল দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৬৯ জন

ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা। গত ২৪ ঘণ্টায় অনেকটা কমেছে মৃত্যু। তবে ফের সামান্য হলেও বেড়েছে সংক্রমণ। একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬৯ জন রাজ্যবাসী। পজিটিভিটি রেট ১.৬০%। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৯১ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে উঠে এসেছে দার্জিলিং (Darjeeling)। একদিনে সংক্রমিত সেখানকার ৭৫ জন। তৃতীয় স্থানে ফের কলকাতা। একদিনে সেখানকার ৬৮ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস।

পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৬১ জন। অর্থাৎ খানিকটা কমেছে সংক্রমণ। যা নিঃসন্দেহে ওই জেলার বাসিন্দাদের জন্য সুখবর। একদিনে বাকি সব জেলা থেকেই কমবেশি নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২০,৪৬৮।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৬ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে নদিয়া। একদিনে করোনার বলি সেখানকার ২ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যুর মোট সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ০২৭ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৯৮১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৯০,০৫০। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৫৪ হাজার ৪৩৩ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫২,৮৩,৭০৯ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button