জাতীয়

বিপুল শূন্যপদে নিয়োগ করছে ভারতীয় ডাক বিভাগ, মাধ্যমিক পাশ হলেই করতে পারবেন আবেদন

করোনা পরিস্থিতিতেও চাকরিপ্রার্থীদের সামনে সুবর্ণসুযোগ। দশম ও দ্বাদশ শ্রেণী পাশ করলেই সুযোগ থাকছে কেন্দ্রীয় সরকারি চাকরি পাওয়ার। সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২৩৫৭টি পদ খালি রয়েছে। আবেদন করা যাবে অনলাইনে। রয়েছে ভালো বেতনে কাজ করার সুযোগ।

ভারতীয় ডাক বিভাগের পশ্চিমবঙ্গ সার্কেল একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গ্রামীণ ডাক সেবক পদে আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারেন। আবেদনের জন্য লগ ইন করতে হবে https://indiapost.gov.in, অথবা ক্লিক করুন https://appost.in/gdsonline ।

২০শে জুলাই ২০২১ থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করার শেষ তারিখ ১৯শে অগাষ্ট, ২০২১। মোট ২৩৫৭ টি শূণ্য পদের জন্য আবেদন নেওয়া হবে। মেধার ভিত্তিতে নির্বাচন করা হবে যোগ্য প্রার্থীকে। ১৮ থেকে ৪০ বছর বয়েসীরা আবেদন করতে পারেন।

দশম শ্রেণী বা দ্বাদশ শ্রেণী পাশ করলেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। ইংরাজি, অঙ্ক ও স্থানীয় ভাষায় পাশমার্ক পেতে হবে। পাশ করতে হবে কেন্দ্র অথবা রাজ্য সরকার অথবা কেন্দ্রশাসিত অঞ্চলের অনুমোদিত বোর্ড থেকে। স্থানীয় ভাষা নিয়ে দশম শ্রেণী অবধি পড়ার যোগ্যতা থাকতে হবে।

সূত্র: এশিয়া নেট

আরও পড়ুন ::

Back to top button