রাজ্য

বড়সড় রদবদল CBI-র, চিটফান্ড কাণ্ডের দ্রুত নিষ্পত্তির উদ্দেশ্যে আচমকাই বদলি করা হল SP কে

চিটফান্ড তদন্তে এবার বড়সড় পদক্ষেপ গ্রহণ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। চিটফান্ড তদন্তের সঙ্গে যুক্ত সিবিআইয়ের এসপি শান্তনু করকে বদলি করা হল। তাঁকে বেঙ্গালুরুর সিবিআই ব্রাঞ্চে পাঠানো হল। অন্যদিকে নতুন এক আইপিএস অফিসারকে ওই জায়গায় পাঠানো হচ্ছে দিল্লির তরফে।

২০১৪ সাল থেকে চিটফান্ড কান্ডের তদন্তভার হাতে নিয়েছে সিবিআই। এরমধ্যে সারদা তো আছেই পাশাপাশি, প্রয়াগ, আইকোর, এমপিএস-এর মতো চিটফান্ড গুলোর তদন্ত দ্রুত শেষ করতে চাইছে সিবিআই। এই সমস্ত তদন্তের সঙ্গে দীর্ঘদিন ধরেই যুক্ত শান্তনু কর। জানা গিয়েছে, কলকাতা থেকে বেঙ্গালুরুতে বদলি করা হয়েছে এসপি শান্তনু করকে। কলকাতার সিজিও কমপ্লেক্সে কর্মরত ছিলেন তিনি। এবার তাঁর জায়গায় দিল্লি থেকে নতুন আইপিএস অফিসারকে কলকাতায় পাঠাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

গত বিধানসভা নির্বাচনে এই চিটফান্ড কাণ্ডের তদন্তকেই ভোট জোয়ার সবচেয়ে বড় ঢাল বানিয়েছিল গেরুয়া শিবির। যেখানে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব তথা একাধিক প্রার্থীদের নামও জড়িয়ে। সূত্রের খবর, বিজেপি ভোটে জিতে আসতে পারলে একের পর এক তৃণমূল নেতাদের সিবিআই গ্রেফতার করত এই ইস্যুতে। এ নিয়ে গেরুয়া শিবিরে ভোটের অনেক আগে থেকেই একটি তালিকা তৈরি হয়েছিল।

ঘনিষ্ঠ মহলের খবর, সেই তালিকায় অনুমতি দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কিন্তু তৃণমূল কংগ্রেস বিপুল সংখ্যক ভোট পেয়ে তৃতীয়বার বাংলার মসনদে আসার পর অবশ্য সমস্ত পরিকল্পনায় ঘেটে গিয়েছে বিজেপির। অন্তত এমনটাই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button