রাজনীতি

পেগাসাস নিয়ে বচসা,কেন্দ্রীয় মন্ত্রীর ভাষণের কাগজ ছিনিয়ে ছিঁড়ে ফেললেন TMC সাংসদ শান্তনু সেন

পেগাসাস (Pegasus) স্পাইওয়্যারের মাধ্যমে দেশের বিরোধী দলের নেতাদের ফোনে আড়ি পাতা হচ্ছে। কেন্দ্রের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগে সরব কংগ্রেস থেকে তৃণমূল, প্রত্যেকে। পেগাসাস নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বক্তব্য পড়ছিলেন রাজ্যসভায়, সেই সময় হইচই জুড়ে দেয় তৃণমূল কংগ্রেস।

এমনকী, অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে কাগজ কেড়ে ছিঁড়ে ফেলে দেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। যা নিয়ে বিজেপি (BJP) এবং তৃণমূল কংগ্রেসের (TMC) মধ্য়ে তুমুল বাক বিতণ্ডা শুরু হয়ে যায়।

অধিবেশনের মধ্যে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্য তুমুল হট্টগোল শুরু হলে, হস্তক্ষেপ করতে হয় মার্শালকে। শেষ পর্যন্ত মার্শালের হস্তক্ষেপই বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের তরফে বিতর্ক, বিবাদ শেষ হয়।

বিজেপি মন্ত্রী হরদ্বীপ সিং পুরির সঙ্গে তৃণমূল সাংসদ শান্তনু সেনের (Santanu Sen ) বিতণ্ডা শুরু হয় প্রথমে। এরপরই শান্তনু সেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে কাগজ ছিনিয়ে নেন রাজ্যসভায়।

বিষয়টি নিয়ে সরব হন স্বপন দাশগুপ্ত। তিনি বলেন, পেগাসাস নিয়ে কেন্দ্রীয় সরকার নিজেদের বক্তব্য প্রকাশ করছিল। সেই সময় তৃণমূল কংগ্রেস সাংসদরা যা করেন, তা অনুচিত । বিষয়টিকে ‘গুন্ডাগিরি’ বলেও আক্রমণ করেন স্বপন দাশগুপ্ত।

অশ্বিনী বৈষ্ণবের হাত থেকে কাগজ ছিনিয়ে নেওয়ার বিষয়ে সংসদের বাইরে প্রশ্ন করা হয় তৃণমূল কংগ্রেসের সুখেন্দু শেখর রায়কে। যদিও তিনি এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। বিষয়টকে এড়িয়ে যান তিনি।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button