রাজ্য

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার কথা ঘোষণা মমতার, ২৫ জুলাই নয়াদিল্লি সফর

তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে প্রথমবার রাজধানী দিল্লিতে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবারের দিল্লি সফরে আগামী ২৮ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন তিনি। বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে মোদির সাক্ষাতের দিনক্ষণ জানা গিয়েছে। মূলত রাজ্যের বকেয়া পাওনা নিয়ে এবং বাড়তি করোনা টিকা যাতে পাওয়া যায় তা নিয়েই বাংলার মুখ্যমন্ত্রী দরবার করবেন বলে নবান্ন সূত্রে খবর।

গত বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করার সময়েই দিল্লি আসার কথা ঘোষণা করেছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই তিনি জানিয়েছিলেন, সময় পেলে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন। আর এদিন বিকালে নবান্নে সাংবাদিকদের তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় পাওয়া গিয়েছে।’

তবে কবে এবং কখন ওই সাক্ষা‍ত্‍ হবে তা নিয়ে নির্দিষ্ট করে কিছু জানাননি। মুখ্যমন্ত্রীর সাংবাদিক সম্মেলনের কিছুক্ষণ বাদেই প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে দেশের দুই শীর্ষ নেতা-নেত্রীর সাক্ষাতের সময় জানা গিয়েছে।

তৃণমূল সূত্রে খবর, সম্ভবত আগামী ২৬ জুলাই বিকালে দিল্লি আসছেন তৃণমূল নেত্রী। ওই দিন বিকেল তিনটের বিমানে কলকাতা থেকে দিল্লি রওনা হবেন। ২৭, ২৮ ও ২৯ তারিখ রাজধানীতে কাটিয়ে ৩০ তারিখ ফের কলকাতায় ফিরে যাবেন। এবারে দিল্লি এসে মূলত আগামী ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপি বিরোধী জোট গড়ার সলতে পাকাতে চান তৃণমূল সুপ্রিমো।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি, এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার, আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পাশাপাশি আরও একাধিক বিরোধী দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তাঁর। পাশাপাশি সংসদ ভবনেও একবার ঢুঁ মারতে পারেন।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button