জাতীয়

মহারাষ্ট্র জুড়ে দুর্যোগের বর্ষণ! বৃষ্টির তোড়ে ভূমিধসে মৃত ৩৬, বহু জনের চাপা পড়ার আশঙ্কা

মহারাষ্ট্র জুড়ে দুর্যোগের বর্ষণ! বৃষ্টির তোড়ে ভূমিধসে মৃত ৩৬, বহু জনের চাপা পড়ার আশঙ্কা - West Bengal News 24

মহারাষ্ট্রে অবিরাম বৃষ্টিপাতের কারণে জন-জীবন ব্যস্ত হয়ে উঠেছে। রায়গড়, রত্নাগিরি, পালঘর, থানে আর নাগপুরের বেশ কিছু জায়গায় বন্যা দেখা দিয়েছে। বৃষ্টির কারণে রাজ্যে এখনও পর্যন্ত ৪১ জনের প্রাণ গিয়েছে। রায়গড়ের তলই গ্রামে অবিরাম বৃষ্টির কারণে পাহাড়ে ধস নেমেছে। ওই ভূমিধসের নীচে ৩৫টি বাড়ি চাপা পড়েছে।

এই দুর্ঘটনায় ৩৬ জনের ম্রত্যু হয়েছে। আর ৭০ জনের বেশী মানুষ নিখোঁজ। ১৫ জনকে এখনও পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনও ৩০ জনের বেশী মানুষ ধসের নীচে চাপা পড়ে রয়েছে বলে জানা যাচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা জাহির করা হয়েছে। NDRF-র উদ্ধারকারী দল উদ্ধার কাজ চালাচ্ছে। যদিও, অবিরাম বৃষ্টির কারণে উদ্ধার কাজে ব্যাঘাত ঘটছে।

আবহাওয়া দফতর আগামী তিন দিন কোঙ্কন, মুম্বাই আর তাঁর আশেপাশের এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে। আরেকদিকে এনডিআরএফের টিম জলে আটকে পড়া মানুষদের সুরক্ষিত স্থানে নিয়ে যাচ্ছে। কোঙ্কন ডিভিশনে এখনও পর্যন্ত বৃষ্টির কারণে ৮ জনের মৃত্যু হয়েছে। প্রায় ৭০০ জনকে সুরক্ষিত উদ্ধার করা হয়েছে।

বৃষ্টির কারণে কোঙ্কন রেলওয়ে রুটের অনেক জায়গায় ল্যান্ডস্লাইড হয়েছে। রত্নাগিরি জেলায় বৃষ্টির কারণে রেল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। জেলার বিভিন্ন এলাকায় ৫ হাজারের বেশী যাত্রী আটকে রয়েছে। তাঁদের সুরক্ষিত উদ্ধার করার জন্য এনডিআরএফ-এর টিম কাজে লেগে পড়েছে।

সূত্র: বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button