রাজ্য

রাজ্যে নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণ, একদিনে মৃত্যু দশেরও কম

West Bengal Corona Update : রাজ্যে নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণ, একদিনে মৃত্যু দশেরও কম - West Bengal News 24

আবারও নিম্নমুখী রাজ্যের করোনা সংক্রমনের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩০ জন। গতকাল সংখ্যাটা ছিল ৮৪২। শুক্রবারের তুলনায় এদিন মৃত্যু সংখ্যা অর্ধেক হয়ে। গত একদিনে সারা রাজ্যে মৃত্যু হয়েছে মাত্র ৮ জনের। গতকাল যে সংখ্যাটা ছিল ১৬। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২০ জন।

শুক্রবারই রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ আগের দিনের তুলনায় কিছুটা বেড়ে ছিল। অথচ শনিবার ফের কমল সংক্রমণ। রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫২ হাজার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৭৩০ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ২২ হাজার ৮৩৩। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হারও আগের দিনের তুলনায় কমেছে। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১ দশমিক ১৯ শতাংশে।

তবে দৈনিক শনাক্তের সংখ্যা কমার পাশাপাশি কমল মৃত্যুও। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে নতুন করে ঢলে পড়েছেন ৮ জন। এ নিয়ে এদিন সন্ধ্যা পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ১৮ হাজার ৬৪ জন। মারণ ভাইরাসকে হারিয়ে নতুন করে সুস্থ হয়েছেন ৯২০ জন।

মোট সুস্থ হলেন ১৪ লক্ষ ৯২ হাজার ৮৭৮ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮ দশমিক ০৩ শতাংশে। একদিনে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ১৯৮। যার ফলে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৯১।

অন্যদিকে সপ্তাহান্তেও সর্বোচ্চ সংক্রমনের নিরিখে শীর্ষে ফের দার্জিলিং। শেষ ২৪ ঘণ্টায় ওই জেলায় নতুন করে ৮৯ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। দৈনিক সংক্রমণে কলকাতা, উত্তর ২৪ পরগনাকে টপকে রাজ্যে শীর্ষে উঠে এসেছিল শুক্রবারই। এদিন মৃত্যু হয়েছে একজনের।

উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৬ জন। সর্বোচ্চ ৩ জনের মৃত্যু হয়েছে এদিন। কলকাতায় ৫৮ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে দু’জনের। দক্ষিণ ২৪ পরগনায় ৩৪ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button