খেলা

ভারতকে সোনার পদক এনে দিল সোনার মেয়ে প্রিয়া

priya malik gold medal : ভারতকে সোনার পদক এনে দিল সোনার মেয়ে প্রিয়া - West Bengal News 24

মাত্র কয়েক ঘন্টা আগেই টোকিওতে রুপো জিতে ভারতকে এবারের অলিম্পিক্সে প্রথম পদক এনে দিয়েছেন মীরাবাঈ চানু। সেই ঘোর কাটতেই না কাটতেই ইতিহাস গড়লেন আরও এক ভারতীয় কন্যা। হাঙ্গেরিতে ওয়ার্ল্ড ক্যাডেট চ্যাম্পিয়নশিপে রেসলিংয়ে সোনা জিতলেন প্রিয়া মালিক। ফাইনালে বেলারুসের প্রতিপক্ষ সেনিয়া পাতাপোভিচকে ৫-০ হারান তিনি।

এই জয়ের পর, হরিয়ানার ক্রীড়ামন্ত্রী ও প্রাক্তন ভারতীয় হকি তারকা সন্দীপ সিং নিজের সোশ্যাল মিডিয়ায় প্রিয়াকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, ‘হরিয়ানার মেয়ে রেসলার প্রিয়া মালিককে হাঙ্গেরির বুদাপেস্টে ওয়ার্ল্ড ক্যাডেট চ্যাম্পিয়নশিপের ৭৩ কেজি বিভাগে স্বর্ণ পদক লাভ করার জন্য অনেক অভিনন্দন।’

হরিয়ানার প্রিয়ার সাফল্য এই প্রথম নয়। ২০১৯-এ খেলো ইন্ডিয়া গেমস, একই বছর দিল্লিতে অনুষ্ঠিত ১৭ স্কুল গেমসের পাশপাশি গত বছর জাতীয় ক্যাডেট চ্যাম্পিয়নশিপ এবং জাতীয় স্কুল গেমস, সবেতেই সোনা জিতেছেন তিনি। তবে শুধু প্রিয়াই নয়, হাঙ্গেরির রাজধানীতে ভারতের সম্মান বাড়িয়েছেন তনু এবং বর্ষাও। তনু ৪৩ কেজি বিভাগে একটিও বাউটে না হেরে সোনা জেতেন। তিনি হারান বেলারুসের ভালেরিয়া মিকিসিচকে। অপরদিকে, ৬৫ কেজি বিভাগে ব্রোজ্ঞ জেতেন বর্ষা।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন ::

Back to top button