বর্ধমান

চাঁদা তুলে বিধায়ককে এক কেজির রুপোর মুকুট পরাল তৃণমূল কর্মীরা, শুরু হয়েছে বিতর্ক

চাঁদা তুলে বিধায়ককে এক কেজির রুপোর মুকুট পরাল তৃণমূল কর্মীরা, শুরু হয়েছে বিতর্ক - West Bengal News 24

রাজনীতি আর বিতর্ক বর্তমানে যেন সমার্থক। তার নবতম উদাহরণ পশ্চিম বর্ধমানের পাণ্ডবেশ্বর। স্থানীয় তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে রুপোর মুকুট পরিয়ে সংবর্ধনা দিলেন তৃনমূলের কর্মী-সমর্থকরা। এমন মূল্যবান উপহার নিয়ে স্বাভাবিকভাবেই তৈরি হয়েছে বিতর্ক। বিজেপি নেতৃত্বের কটাক্ষ, বালি থেকে কয়লা পাচারের টাকা পায় তৃণমূল, তাই এমন উপহার আহামরি নয়। যদিও এলাকার বাসিন্দাদের দাবি, সকলের মিলিত প্রচেষ্টায় চাঁদা তুলে বিধায়ককে প্রায় ১ কেজি ওজনের রুপোর মুকুট উপহার দেওয়া হয়েছে।

এবার ভোটের মুখে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া প্রাক্তন বিধায়ক জিতেন্দ্র তিওয়ারিকে হারিয়ে এলাকায় জনপ্রিয়তা তুঙ্গে এখন নরেন্দ্রনাথ চক্রবর্তীর। এদিকে রাজ্যজুড়ে বিপুল জয়ের পরেও কোনও বিজয় উত্‍সব পালন করেনি দল। এমনকী নেত্রীর কথামতো একুশে জুলাই ব্রিগেড সমাবেশ করা সম্ভব হয়নি করোনা পরিস্থিতিতে।

কাজেই শনিবার সন্ধ্যায় পাণ্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রের কুমারডিহি গ্রাম পঞ্চায়েতের জোয়ালভাঙা গ্রামে স্থানীয় তৃণমূল কংগ্রেসের উদ্যোগে একটি সংবর্ধনা সভার আয়োজন করা হয়। সেই সভায় বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীকে সংবর্ধিত করা হয়। পুষ্পস্তবকের পাশাপাশি রুপোর মুকুট পরিয়ে দেওয়া হয় মাথায়। আর তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক।

জেলা বিজেপির মিডিয়া সেলের আহ্বায়ক জিতেন চট্টোপাধ্যায়ের কথায়, ‘তৃণমূলের টাকার অভাব নেই। বালি, কয়লার টাকা আছে তো। সেই টাকাতেই ফুটানি মারছে। বিধায়ককে মুকুট উপহার দিচ্ছে।’ যদিও বিষয়টিকে পাত্তা দিচ্ছেন না সংবর্ধনা সভার প্রধান আয়োজক তথা স্থানীয় তৃণমূল অঞ্চল সভাপতি কিরিটি মুখোপাধ্যায়।

তিনি বলেন, ‘নরেন্দ্রনাথবাবু এলাকার প্রত্যেকটা বাসিন্দার অভিভাবক। সংবর্ধনায় নতুনত্ব আনতেই গ্রামের মানুষজন সাধ্যমত চাঁদা দিয়েছেন। সেই টাকা থাকে এই মুকুট উপহার দেওয়া হয়েছে বিধায়ককে।’ সেই কথা স্বীকার করে নিয়েই বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, ‘এতে বিতর্কের কিছু দেখছি না। গ্রামের মানুষ আমাকে এটা ভালোবেসে উপহার দিয়েছেন। আমি কখনওই মূল্য দিয়ে বিচার করব না। আমি এই উপহার গ্রহণ করেছি এবং স্থানীয় কালীমন্দিরে মুকুটটি আমি অর্পণ করব।’

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button