রূপচর্চা

ভ্রু ঘন করার কার্যকরী ৫টি উপায়

ভ্রু ঘন করার কার্যকরী ৫টি উপায় - West Bengal News 24

মুখের অন্যতম সৌন্দর্য হল চোখ। আর চোখের সৌন্দর্য অনেকাংশ নির্ভর করে ভ্রুর উপর। কারো কারো এই ভ্রু পাতলা হয়। যার কারণে ভ্রু প্লাক করলে দেখতে ভাল দেখায় না। ভ্রু ঘন দেখানোর জন্য অনেকে মেকআপের সাহায্য নিয়ে থাকেন। কিন্তু মেকআপ ঠিকমত না বসলে ভ্রু দেখতে বিশ্রী লাগে। এই পাতলা ভ্রু ঘন করা যায় কিছু প্রাকৃতিক উপায়ে। চলুন তাহলে জেনে নেওয়া যাক উপায়গুলো।

১। ক্যাস্টর অয়েল
চুল বৃদ্ধিতে ক্যাস্টর অয়েল যেমন কার্যকর তেমনি নতুন ভ্রু গজাতেও এটি কার্যকরী। প্রথমে মুখ ভাল করে ধুয়ে নিন। তারপর একটি তুলোর বলে ক্যাস্টর অয়েল লাগিয়ে ভ্রুর চারপাশে ঘষুন। এটি প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে করুন। সকালে জল দিয়ে ধুয়ে ফেলুন।

২। নারকেল তেল
আঙ্গুলে কিছুটা নারকেল তেল নিয়ে ভ্রুর স্থানে ম্যাসাজ করে লাগান। সারারাত এভাবে রাখুন। পরের দিন কুসুম গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করুন। এক দুই মাসের মধ্যে পার্থক্য দেখতে পাবেন।

৩। ডিমের সাদা অংশ
একটি ডিমের সাদা অংশ ভাল করে ফেটে নিন। ফেনা না উঠা পর্যন্ত ফাটুন। তুলোর বলের সাহায্যে এটি ভ্রুর চারপাশে ম্যাসাজ করে লাগান। এভাবে ১৫-২০ মিনিট রাখুন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৪। অ্যালোভেরা জেল
অ্যালোভেরা জেল ভ্রু ঘন করার পাশাপাশি ভ্রু ময়েশ্চারাইজ করে। এর এনজাইম ভ্রু ঘন করতে সাহায্য করে। অ্যালোভেরা জেল ম্যাসাজ করে ভ্রু চারপাশে লাগান। ৩০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া অ্যালোভেরা জেলের সাথে মধু অথবা নারকেল তেল মিশিয়ে নিতে পারেন।

৫। অলিভ অয়েল
ভিটামিন ই সমৃদ্ধ অলিভ অয়েল ভ্রু ঘন করতে সাহায্য করে। অলিভ অয়েল কিছুটা গরম করে নিন। এই কুসুম গরম অলিভ অয়েল রাতে ঘুমাতে যাওয়ার আগে ম্যাসাজ করে লাগান। পরের দিন সকালে জল দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া আধা চা চামচ অলিভ অয়েলের সাথে মধু মিশিয়ে নিন। এটি ভ্রুতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফল পেতে প্রতিদিন এটি ব্যবহার করুন।

আরও পড়ুন ::

Back to top button