জাতীয়

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪০০’র সামান্য বেশি, কিছুটা কম আক্রান্তের সংখ্যা

India Corona Update : গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪০০’র সামান্য বেশি, কিছুটা কম আক্রান্তের সংখ্যা - West Bengal News 24

গতকালের চেয়ে কিছুটা কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩৬১ জন। কমেছে মৃত্যু সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৪১৬ জনের। গোটা দেশের মধ্যে এখনও চোখ করোনা চোখ রাঙাচ্ছে কেরল ও মহারাষ্ট্রে। দেশের মধ্যে সবচেয়ে বেশি দৈনিক আক্রান্তের সংখ্যা সেই দুই রাজ্যেই বেশি।

কেরলে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৪৬৬। মহারাষ্ট্রে ৬ হাজার ৮৪৩ জন। অন্যদিকে, মিজোরামে, মণিপুর ১ অসমের ও ঊর্ধ্বমুখী করোনা আক্রান্ত। স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট মোতাবেক এই পাঁচ রাজ্যের সংক্রমণই কিছুতেই ৩০ হাজারের নিচে নামতে দিচ্ছে না দৈনিক আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৪ লক্ষ ১১ হাজার ২৬২। এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২০ হাজার ৯৬৭ জনের। দেশে মোট কোভিড সংক্রমণের হার কমে হয়েছে ৬.৮৭ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হারও বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ৩.৪১ শতাংশ। তবে চিন্তার বিষয় আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা কম। এমনটা বাড়তে থাকলে সক্রিয় রোগীর সংখ্যা মাথা চাড়া দেবে। তখনই স্বাস্থ্য পরিকাঠামো দুর্বল হয়ে পড়ে ও মৃত্যু সংখ্যা বাড়তে থাকে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৫ হাজার ৯৬৮ জন। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ১১ হাজার ১৮৯। এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন মোট ৩ কোটি ৫ লক্ষ ৭৯ হাজার ১০৬ জন।

সূত্র : ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button