জাতীয়

কৃষি আইনের বিরোধিতায় দিল্লির রাজপথে ট্র্যাক্টর চালালেন কংগ্রেস সাংসদ রাহুল

Rahul Gandhi : কৃষি আইনের বিরোধিতায় দিল্লির রাজপথে ট্র্যাক্টর চালালেন কংগ্রেস সাংসদ রাহুল - West Bengal News 24

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্রাক্টর চালিয়ে সংসদ অধিবেশনে যোগ দিতে এলেন কংগ্রেস নেতা। তিনি মোদী সরকারকে নিশানা করে বলেেছন, সরকারের মতে সংসদের বাইরে যে কৃষকরা প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ করছেন তাঁরা আসলে জঙ্গি। এবং দেশের কৃষকরা ভীষণ খুশি। কিন্তু সত্যিটা হল সরকার দেশের অন্নদাতাদের অধিকার কেড়ে নিচ্ছে।

কৃষকদের পাশে দাঁড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আগেই কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছিল কংগ্রেস। সংসদের বাইরে অবস্থান বিক্ষোভে থাকা কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে ট্রাক্টর চালিয়ে সংসদ ভবনে এলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তিনি অভিযোগ করেছেন যাঁদের জঙ্গি বলছে সরকার। আসলে তাঁদের অধিকার কেড়ে নিয়েছে মোদী সরকার।

ইতিহাসের দোরগড়ায় আমেরিকা, কমলার জয়েই আধুনিক পরিবারের নয়া নির্দশন দেখছে গোটা বিশ্বইতিহাসের দোরগড়ায় আমেরিকা, কমলার জয়েই আধুনিক পরিবারের নয়া নির্দশন দেখছে গোটা বিশ্ব

কৃষি আইনের প্রতিবাদে সংসদের বাইরে লাগাতার অবস্থান বিক্ষোভ করে চলেেছন কৃষকরা। কৃষি আইন প্রত্যাহার করতে হবে সরব হয়েছেন তিনি। কৃষকদের অধিকার কেড়ে নিয়েছে মোদী সরকার। এই কৃষি আইনে শিল্পপতিদের লাভ বেশি। এমনই অভিযোগ করেছেন তিনি। রাহুল অভিযোগ করেছেন কৃষকদের নিজেদের কথা বলতে দিচ্ছে না মোদী সরকার। গোটা দেশ জানে মোদী সরকার কেবল ২-৩ জন শিল্পপতিদের জন্য কাজ করছেন।

ইয়েদুরাপ্পার পরে কর্নাটকের মুখ্যমন্ত্রীর আসনে কে, আটটি নাম বিজেপির শীর্ষ নেতৃত্বের হাতে ইয়েদুরাপ্পার পরে কর্নাটকের মুখ্যমন্ত্রীর আসনে কে, আটটি নাম বিজেপির শীর্ষ নেতৃত্বের হাতে

১৪৪ ধারা ভেঙে ট্রাক্টর চালিয়ে মিছিল করে সংসদ চত্ত্বরে ঢোকায় বেশ কয়েকজন কংগ্রেস নেতাকে গ্রেফতার করা হয়েছে। তারমধ্যে রয়েছেন রণদীপ সুরজেওয়ালাও। তাঁকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়েছে। উত্তাল লোকসভা শেষ পর্যন্ত মুতুলবি করে দেওয়া হয়েছে দুপুর ২টো পর্যন্ত।

এখন সেনাও বাদ গেল না, এটা একটা অপরাধ! মমতার দিল্লিতে পা রাখার আগেই কেন্দ্রকে তোপ তৃণমূল সংসদেরএখন সেনাও বাদ গেল না, এটা একটা অপরাধ! মমতার দিল্লিতে পা রাখার আগেই কেন্দ্রকে তোপ তৃণমূল সংসদের।

রাজ্যসভা উত্তাল হয়ে উঠেছে সকাল থেকেই। পেগাসাস ইস্যুেত বিক্ষোভ দেখাতে শুরু করে বিরোধীরা। ওয়েলে নেমে বিক্ষোভ দেখান বিরোধী দলের সাংসদরা। পরিস্থিতিসামাল দিতে মুলতুবি করে দেওয়া হয় রাজ্যসভার অধিবেশনও। এদিকে আজই দিল্লি যাচ্ছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button