রাজনীতিরাজ্য

‘কিছু আলু সিদ্ধ হতে চায় না, সেগুলো ফিরে যাবে’, দলবদলুদের দের তোপ দিলীপের

Dilip Ghosh : ‘কিছু আলু সিদ্ধ হতে চায় না, সেগুলো ফিরে যাবে’, দলবদলুদের দের তোপ দিলীপের - West Bengal News 24

নির্বাচন শেষ হতে না হতেই বিজেপির অন্দরে ফের বেসুরো ভাব স্পষ্ট হচ্ছে ক্রমশ। বিশেষত নির্বাচনের আগে দল বদলে তৃণমূল থেকে বিজেপিতে আসা অনেকেই এখন ফের একবার ফুল বদলানোর জন্য তৎপর। এক সময় হাট করে দরজা খুলে দেওয়া যে উচিত হয়নি, নির্বাচনের পরে তা কার্যত একাধিকবার স্বীকার করে নিয়েছেন বিজেপির (BJP) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি এও বলেছেন, এক গাছের ছাল অন্য গাছে লাগে না।

রবিবার ফের একবার দলীয় সভায় এ নিয়ে কটাক্ষ করলেন দিলীপ। তার বক্তব্য, “এক বস্তা আলু আছে। বেশিরভাগ আলু তরকারিতে মিশে যাবে। কিছু আলু সিদ্ধ হতে চায় না, সেগুলি ফিরে যাবে।” এর আগে গাছের ছাল এবং এখন তরকারির আলু হিসেবে যেভাবে কটাক্ষ ছুঁড়ে দিলেন দিলীপ, তাতে রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ মনে করছেন ফুল বদল করতে পারেন আরও কিছু মুখ। আর তাদের কথা মাথায় রেখেই সরাসরি বার্তা দিলেন দিলীপ।

২০২৪ সালের লোকসভাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। ২১ জুলাই বিরোধীদের একজোট হতে আহ্বানও জানিয়েছেন মমতা (Mamata Banerjee)। ২০১৯ সালে লোকসভার আগেও ব্রিগেডে জোট বেঁধে ছিলেন তিনি। এদিন বিজেপির বিরোধিতার প্রসঙ্গে সেই মহাজোটকে কটাক্ষ করে দিলীপ বলেন, “২০১৯ সালেও সকলের সঙ্গে বৈঠক করেছিলেন, জনসভা করেছিলেন ব্রিগেডে। তাতে ফল কী হয়েছে। তৃণমূল পার্টিতে খুনোখুনি শুরু হয়েছে। ২০২৪ এর ভোট লড়তে পারবেন কি না সন্দেহ আছে।”

সাথে সাথেই মমতার দিল্লি সফরকেও কটাক্ষ করতে ছাড়েননি বিজেপির রাজ্য সভাপতি। তিনি বলেন, মোদি বিরোধী মুখ হতে চেয়ে মমতা কার্যত প্রমোশন চাইছেন। কিন্তু এতে যে লাভ হবে না তা ওই দিন স্পষ্ট করে দেন তিনি। তার মতে মমতা যাদের নিয়ে জোট করার কথা ভাবছেন তাদের সারাদেশ জুড়ে ‘পলিটিক্যাল ট্যুরিজম’ ছাড়া আর কিছুই করার নেই।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button