জাতীয়

মিজোরাম সীমান্তে সংঘর্ষ, মৃত্যু অসম পুলিশের ৬ জওয়ানের, শোকপ্রকাশ হিমন্তের

মিজোরাম সীমান্তে সংঘর্ষ, মৃত্যু অসম পুলিশের ৬ জওয়ানের, শোকপ্রকাশ হিমন্তের - West Bengal News 24

অসম-মিজোরাম সীমান্তে ভয়াবহ সংঘর্ষে নিহত অসম পুলিশের ছয় জওয়ান। নিজের টুইটার হ্যান্ডেলে এই খবর জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma)।

বিগত কয়েকমাস ধরেই সীমান্ত নিয়ে বিবাদ চলছে অসম ও মিজোরামের। বিতর্কিত এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করেছিল দুই রাজ্যই। এহেন পরিস্থিতিতে সোমবার আবারও হিংসা ছড়ায় সীমান্তে। এই ঘটনায় নিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা লেখেন, “আমি অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে রাজ্যের সাংবিধানিক সীমানা রক্ষা করতে গিয়ে অসম-মিজোরাম সীমান্তে নিজেদের জীবন উৎসর্গ করেছেন অসম পুলিশের ছয় সাহসী জওয়ান। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রয়েছে।”

জানা গিয়েছে, অসমের কাছাড় জেলায় মিজোরাম সীমান্তে সংঘর্ষের সূত্রপাত হয়। সোমবার তা ভয়াবহ রূপ নেয়। অসম পুলিশের উপর মিজোরামের দিক থেকে গুলি চালানো হয়। ফলে মৃত্যু হয় ৬ পুলিশকর্মীর। সংঘর্ষে আহত হয়েছেন কাছাড় জেলার পুলিশ সুপার নিম্বলকর বৈভব চন্দ্রকান্ত। মিজোরামের কলাসিব জেলার ভাইরাংটে গ্রাম ও অসমের কাছাড় জেলার লায়লাপুর এলাকায় গত বছরও ভয়াবহ সংঘর্ষ হয় দুই রাজ্যের মানুষের মধ্যে।

তাৎপর্যপূর্ণ ভাবে, গত শনিবার শিলংয়ে উত্তর-পূর্বের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর দুই পড়শি রাজ্যের মধ্যে এহেন সংঘাতে উত্তাপ ছড়িয়েছে গোটা অঞ্চলে। অসমের বাসিন্দাদের অভিযোগ, সীমান্তের অপর দিক থেকে অসমে ঢুকে হামলা চালায় দুষ্কৃতীরা। গায়ের জোরে জমি দখল করে ফেলে তারা। বাধা দিতে গেলে সংঘাতের সৃষ্টি হয়। একই অভিযোগ জানিয়েছে মিজোরামও। গোটা বিষয়এ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হস্তক্ষেপ দাবি করেছেন মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা।

সূত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button