রাজ্য

ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা, ভাড়া না বাড়ালে ধর্মঘটের হুঁশিয়ারি সংগঠনের

ট্যাক্সিতে উঠলেই দিতে হবে ৫০ টাকা, ভাড়া না বাড়ালে ধর্মঘটের হুঁশিয়ারি সংগঠনের - West Bengal News 24

বাস মালিক সংগঠনগুলির পাশাপাশি এবার ভাড়া বাড়ানোর দাবি তীব্র করল ট্যাক্সি সংগঠন। উঠলেই ৫০ টাকা, ২ কিলোমিটার পর থেকে প্রতি কিলোমিটারে ২৫ টাকা ভাড়ার দাবি তুলেছে তারা। অবিলম্বে দাবি মানা না হলে ৪৮ ঘণ্টা ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছে ট্যাক্সি সংগঠন।

পেট্রোলের দাম সেঞ্চুরি পেরিয়ে স্ট্রাইক রেট বজায় রেখে ব্যাট করে চলেছে। পার্টনারশিপ বাড়িয়ে তুলছে ডিজেলও। এমন পরিস্থিতিতে অ্যাপ-ক্যাব বা বাইকের ভাড়া বাড়িয়ে দেওয়া হয়েছে। একেবারে ১৫ শতাংশ বাড়ানো হয়েছে ভাড়া। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে ট্যাক্সি সংগঠনের দাবি, ভাড়া বৃদ্ধির প্রস্তাব তাদের দীর্ঘদিনের। বৈঠকে নিম্নতম ৬০ টাকার প্রস্তাব এসেছিল। কিন্তু করোনাকালের সাধারণ মানুষের অসুবিধার কথা মাথায় রেখেই তা ৫০ টাকা করার আর্জি রাখেন।

এদিন সাংবাদিক সম্মেলনে দাবি করা হয়, ভাড়া না বাড়ালে আগামী ১২ অগাস্ট থেকে ৪৮ ঘণ্টা পর্যন্ত ধর্মঘট করবে বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্যরা। এর আগে ২৬ জুলাই ধর্মঘট ডেকে ছিল ট্যাক্সির সংগঠনগুলি। ঐদিন হলুদ ট্যাক্সি পাশাপাশি শহরে মেলেনি অ্যাপ-ক্যাবও।

মনে করা হচ্ছে, পেট্রলের দাম বৃদ্ধির কারণেই ট্যাক্সির ভাড়া বাড়ানোর দাবি করা হয়েছে। নেটদুনিয়া থেকে সংগৃহীত তথ্য অনুযায়ী, মঙ্গলবার কলকাতায় ১ লিটার পেট্রলের দাম ১০২ টাকা। এমনিতে করোনা পরিস্থিতিতে ট্যাক্সি চালকদের আয় কমেছে। তার উপরে এই মহার্ঘ পেট্রলে গাড়ি চালানো দুষ্কর হয়ে উঠেছে। সেই কারণেই ন্যূনতম ভাড়া বাড়ানোর দাবি ট্যাক্সি সংগঠনগুলির।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button