রাজনীতিরাজ্য

কোভিড মৃত্যুর তথ্য গোপন করেছেন মমতা ব্যানার্জী! বড় অভিযোগ মালব্যের

Amit Malviya : কোভিড মৃত্যুর তথ্য গোপন করেছেন মমতা ব্যানার্জী! বড় অভিযোগ মালব্যের - West Bengal News 24

কোভিড মহামারীর দ্বিতীয় ঢেউয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা দেশ। মৃত্যু হয়েছে লক্ষ লক্ষ মানুষের। বিদেশি বেশকিছু সংবাদমাধ্যমের মতে, ভারতে সরকারি তরফে যে মৃত্যুর সংখ্যা দেখানো হয়েছে তার তুলনায় মৃত্যুর সংখ্যা অনেকটাই বেশি। এক লাখ দু লাখ নয়, তা কয়েক গুণ বেশি হতে পারে বলেই মত প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। কারও কারও মতে, এই সংখ্যা ৩৪ থেকে ৪০ লাখ অব্দি হতে পারে।

কেন্দ্র সরকারের তরফে আগেই জানানো হয়েছিল, তারা কোন রাজ্য সরকারকে মৃত্যু সংখ্যা গোপন করতে বলেননি। রাজ্য যদি এক্ষেত্রে সংখ্যা গোপন করে তাহলে তার দায় কার? এর আগে মহারাষ্ট্রের বিরুদ্ধে এই অভিযোগ ওঠার পর দেখা যায়, অনেকখানি বেড়ে গিয়েছে সেরাজ্যের কোভিডে মৃত্যুর সংখ্যা। এছাড়া একাধিক রাজ্যের ক্ষেত্রেই একই অভিযোগ উঠেছে। এবার সেই তালিকায় অন্তর্ভুক্ত হলো পশ্চিমবঙ্গের নাম। অভিযোগ তুললেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য (Amit Malviya)।

তার মতে পশ্চিমবঙ্গেও কোভিডে মৃত্যুর সংখ্যা গোপন করেছে মমতা সরকার। বাংলায় কোভিড পর্ব শুরু হয় ২০২০ সালের এপ্রিল-মে মাসে থেকে। সরকারি তথ্য বলছে, মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৮৭ জনের। সেন্ট্রাল রেজিস্ট্রেশন সেন্টার বা সিআরএসের (CRS) তথ্য তুলে ধরে মালব্য এদিন টুইটে জানান, রাজ্যে এসময় মৃত্যু হয়েছে ১ লাখ ২০ হাজার ২২৭ জনের যা রাজ্যের পরিসংখ্যানের প্রায় ১১ গুন বেশি।

একইসাথে তিনি লেখেন, এসময় রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী স্বয়ং মমতা ব্যানার্জি (Mamata Banerjee )। তিনি আর কিছু উল্লেখ না করলেও স্বাভাবিকভাবেই মমতার বিরুদ্ধেই উঠছে তথ্য গোপনের অভিযোগ। যদিও এ বিষয়ে অবশ্য এখনও রাজ্য সরকার তরফে। তবে রাজ্যের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ যে মারাত্মক এ নিয়ে কোন সন্দেহ নেই।

সূত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button