জাতীয়

মিজোরামকে এক ইঞ্চি জমিও দেবো না: হিমন্ত

Himanta Biswa Sarma : মিজোরামকে এক ইঞ্চি জমিও দেবো না: হিমন্ত - West Bengal News 24

আসাম-মিজোরাম সীমানায় সংঘর্ষের পর পরিস্থিতি এখনও উত্তপ্ত। এরই মধ্যে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিলেন, তার সরকার সীমানায় শান্তি চায়। তবে তারা এক ইঞ্চি জমিও ছাড়বেন না। মঞ্চলবার শিলচর হাসপাতালে সংঘর্ষে আহতদের দেখতে যান তিনি। সেখানে থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা বলেন হিমন্ত। খবর ইন্ডিয়া টুডের।

তিনি বলেন, এই সংঘর্ষ দুটি রাজনৈতিক দলের মধ্যে হয়নি। হয়েছে দুটি রাজ্যের মধ্যে। আসামে যখন কংগ্রেস ক্ষমতায় ছিল তখনও সংঘর্ষ হয়েছে। আমরা শান্তি চাই। তার জন্য যা দরকার তাই করবো। কিন্তু এক ইঞ্চি জমিও দেবো না। তাদের এলাকা দখলও করতে যাবো না।

হিমন্ত দাবি করেন যে, দুই রাজ্যের মধ্যে থাকা বনাঞ্চল নিয়েই দীর্ঘদিন ধরে এই সংঘাত চলছে। তার ভাষায়, মিজোরামের মানুষদের সঙ্গে আমাদের লড়াই নয়। জমির জন্যও এই লড়াই নয়। আসাম ও মিজোরামের মধ্যে থাকা বনাঞ্চল নিয়ে এই সংঘাত।

আসামের মুখ্যমন্ত্রী বলেন, আমাদের রাজ্য সরকার বনাঞ্চলের রক্ষা করছে। সেই লড়াই চলবে। তবে আমি মুখ্যমন্ত্রী হওয়ার পরে তাদের এক ইঞ্চি জমিও নিইনি। আগামী দিনেও আমরা তাদের এলাকায় যাবো না। তবে তারা এলে প্রতিরোধ করবো। এদিকে সমস্যা সমাধানে কেন্দ্র তৎপর বলেও জানিয়েছেন হিমন্ত।

তিনি বলেন, সমস্যার সমাধান করতে চাইছে কেন্দ্র। আমাদের কথা আমরা জানিয়েছি। এই বনাঞ্চল আসামের। কিন্তু কেন্দ্র যদি বলে তারা বনাঞ্চলের দায়িত্ব নেবে তাহলে আমরা ছেড়ে দেবো। কারণ আমরা এই দেশেরই অংশ। তাই কেন্দ্রের নির্দেশ আমাদের মানতেই হবে।

আরও পড়ুন ::

Back to top button