জাতীয়

কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? শীর্ষ নেতাদের মতামত চাইলেন রাহুল

কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? শীর্ষ নেতাদের মতামত চাইলেন রাহুল - West Bengal News 24

কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে বৈঠকের পর থেকেই প্রশান্ত কিশোরের (Prashant Kishor) কংগ্রেসে যোগদানের জল্পনা চলছে জাতীয় রাজনীতিতে। সূত্রের খবর, প্রশান্ত কিশোরকে দলে নেওয়ার বিষয়ে আলোচনা সারছেন সোনিয়া-পুত্র। সম্প্রতি পিকের সঙ্গে তাঁর বৈঠকের বিষয়টি কংগ্রেস নেতাদের জানিয়েছেন রাগা। উপদেষ্টা হওয়ার বদলে কংগ্রেসে যোগদান করতে পারেন পিকে, এমন সম্ভাবনার কথাই বলেছেন রাহুল। এমনটাই এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন এক শীর্ষ নেতা।

জানা যাচ্ছে, সম্প্রতি একটি বৈঠকে প্রশান্ত কিশোরকে নিয়ে আলোচনা হয় কংগ্রেসের অন্দরে। ওই বৈঠকে ছিলেন রাহুল গান্ধী। বৈঠকে যোগ দিয়েছিলেন কমল নাথ, মল্লিকার্জুন খাড়গে, এ কে অ্যান্টনি, অজয় মাকেন, আনন্দ শর্মা, হরিশ রাওয়াত, অম্বিকা সোনি, কে সি বেণুগোপালের মতো শীর্ষস্থানীয় নেতারা। ওই বৈঠকে প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদানের সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয় বলে খবর। পিকে-কে নিলে কী সুবিধা হবে সে নিয়ে প্রস্তাব চাওয়া হয়।

পিকের কংগ্রেসে যোগদানের প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেছেন, ‘নতুন পরিকল্পনা নিয়ে ভাবার এটাই সঠিক সময়। প্রশান্ত কিশোরকে দলে নিলে কোনও ক্ষতি হবে না’। তবে, আনুষ্ঠানিকভাবে এখনও প্রশান্ত কিশোরের দলে যোগদানের বিষয়ে কিছু জানায়নি কংগ্রেস। প্রশান্ত কিশোর ইস্যুতে কার্যত মুখে কুলুপ এঁটেছেন।

উল্লেখ্য, কিছুদিন আগেই রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রশান্ত কিশোর। ওই বৈঠকে যোগ দিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। সেই বৈঠকের পর থেকেই পিকের রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা ছড়ায়। ২০২৪ সালে লোকসভা নির্বাচন ও উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনের মুখে রাহুল-পিকে সাক্ষাৎ রাজনৈতিক দিক থেকে নতুন মাত্রা পায়। সেই আবহে এবার পিকের কংগ্রেসে যোগদান নিয়ে জল্পনা চলছে, তা উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

সূত্র: এই সময়

আরও পড়ুন ::

Back to top button