আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃ’ত্যুর সংখ্যা ৪২ লাখ ৩২ হাজার ছাড়ালো

World Corona Update : বিশ্বে করোনায় মৃ’ত্যুর সংখ্যা ৪২ লাখ ৩২ হাজার ছাড়ালো - West Bengal News 24

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ৮৫ লাখ ৪৭ হাজার ২৬ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪২ লাখ ৩২ হাজার ৮৯২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৯২ লাখ ৮৫ হাজার ১১৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে রোববার (০১ আগস্ট) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৪৫ হাজার ২৪ জন আর মারা গেছেন ৬ লাখ ২৯ হাজার ৩১৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৫৮৪ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩৮৪ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৯ লাখ ১৭ হাজার ৮৫৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৬ হাজার ৪৩৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন ::

Back to top button