রাজনীতিরাজ্য

বাবুলের মানভঞ্জনের চেষ্টায় বিজেপির শীর্ষ নেতৃত্ব

Babul Supriyo : বাবুলের মানভঞ্জনের চেষ্টায় বিজেপির শীর্ষ নেতৃত্ব - West Bengal News 24

রাজনীতিকে আলবিদা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বাবুল সুপ্রিয়। সাংসদ পদ থেকেও সরে যাচ্ছেন বলে জানান তিনি। এসবের মাঝেই বাবুলকে ফোন করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। গতকাল রাতেই বাবুলের সঙ্গে ফোনে বেশ কিছুক্ষণ কথা হয় নাড্ডার। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে ইস্তফা দিতে বারণ করেছেন জেপি নাড্ডা। জেপি নাড্ডা বাবুলকে অনুরোধ করেছেন এই ধরণের সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ানোর জন্য।

বিজেপির সদর দফতরে গিয়ে বাবুল দেখাও করেন জেপি নাড্ডার সঙ্গে। এর পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গেও কথা হয় বাবুলের। শাহ-‌নাড্ডার সঙ্গে আলোচনায় নিজের ক্ষোভের কথাও জানান আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। তাহলে কী বাবুল সুপ্রিয়কে বিজেপির হয়ে ফের সক্রিয় রাজনীতিতেই দেখা যাবে নাকি নিজের সিদ্ধান্তেই অনড় থাকবেন তিনি?‌ বাড়ছে ধোঁয়াশা। নাড্ডার সঙ্গে কথা হওয়ার পর নিজের সিদ্ধান্ত বদল করছেন কিনা সেবিষয়ে এখনও কিছু বলেননি বাবুল সুপ্রিয়।

প্রসঙ্গত, বাবুল সুপ্রিয় মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পর থেকেই বিজেপির হয়ে সক্রিয় রাজনীতিতে আর সেভাবে অংশ নেননি। আর মানুষের জন্য কাজ করতে হলে রাজনীতিতেই থাকতে হবে এমনটা মনে করেন না বাবুল সুপ্রিয়। তবে অন্য দলে যোগ দেবেন কিনা তা নিয়েও জল্পনা বাড়ছে কারণ গতকাল বাবুল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়েছিলেন যে, ‘‌তৃণমূল, কংগ্রেস, সিপিএমে যাচ্ছেন না। অন্য কোনও দলে যাচ্ছি না। কেউ আমায় ডাকেওনি। আমি তো একটা দলেরই খেলোয়াড়। পশ্চিমবঙ্গে শুধুমাত্র বিজেপিই করে গেছি।’‌

রাজনৈতিক পর্যবেক্ষকদের কথায়, বাবুলের মতো হাইপ্রোফাইল সাংসদ দল থেকে বেরিয়ে যাক চাইছেন না বিজেপির কেন্দ্রীয় নেতারা। বাবুলের এই ধরণের সোশ্যাল মিডিয়া পোস্ট সামনে আসতেই আসরে নেমে পড়েছেন কেন্দ্রীয় নেতারা। স্বয়ং জেপি নাড্ডা বাবুল সুপ্রিয়কে দলে ধরে রাখতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন।

অমিত শাহও বাবুলের ক্ষোভ মিটিয়ে দলে ধরে রআখতে চাইছেন। বাবুলের মানভঞ্জনে আসরে নামতে পারেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। এমনটাই খবর বিজেপি সূত্রে। মান-‌অভিমান মিটিয়ে বাবুল সুপ্রিয় বিজেপির হয়েই মাঠে নামেন কিনা সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

সূত্র : আজকাল

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button