হুগলি

বন্যায় ভাসছে খানাকুল, উদ্ধারকার্যে নামল সেনাবাহিনীর কপ্টার

বন্যায় ভাসছে খানাকুল, উদ্ধারকার্যে নামল সেনাবাহিনীর কপ্টার - West Bengal News 24

হাওড়া ও হুগলির প্রবল বন্যায় বিধ্বস্ত। নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টির জেরে তছনছ দামোদরের নিম্নবর্তী এলাকা। তার উপর ডিভিসি’র ছাড়া জলে ভেসে গিয়েছে চারিদিক। গতকাল রাত থেকে খানাকুলের একাধিক এলাকায় হু হু করে ঢুকছে রূপনারায়ণ ও দ্বারকেশ্বরী নদীর জল। গ্রামের পর গ্রাম জলের তলায়। ভেসে গিয়েছেন বহু মানুষ।

এনডিআরএফ-এর দুটি দল উদ্ধারকাজে নামলেও সমস্যার সমাধান হয়নি। তাই খানাকুলের জন্য উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনার আধিকারিকরা। জলের তীব্র শ্রোতের জন্য স্পিড বোট না ঢোকায় বায়ুসেনার কপ্টারে উদ্ধারকাজ চালানো হয়েছে। প্রায় শতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

গতকাল থেকেই খানাকুলের বন্দিপুরে দ্বারকেশ্বর ও ঘোড়াদহে রূপনারায়ণের বাঁধ ভেঙে হু-হু করে জল ঢুকতে শুরু করেছে। হাওড়ার সঙ্গে হুগলি যাওয়ার রাস্তায় বীপদসীমার উপর দিয়ে বইছে জল। তারেশ্বরের যাওয়ার রাস্তায় জলের শ্রোত বইছে। শিলাবতীর জলে প্লাবিত হয়েছে ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকা।

জল ঢুকেছে ঘাটাল মহকুমা হাসপাতালেও। মাঠ-ঘাট-রাস্তা সব জলের তলায়। উত্তাল কংসাবতী, দু’কুল ছাপিয়ে বইছে শিলাবতী। তার জেরে জলবন্দি পশ্চিম মেদিনীপুরের ঘাটাল, দাসপুর, চন্দ্রকোণা-সহ বিস্তীর্ণ এলাকা। উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকা জলের তলায়। আমতার একাধিক ব্লক জলের তলায়।

দামোদরের জলে ভাসছে উদয়নারায়ণপুরের ৮০ টি গ্রাম। ডিভিসির ছাড়া জলে ক্রমশই জলের তলায় গোটা হাওড়ার গ্রামীণ এলাকা।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button