জাতীয়

‘যোগীর আমলে উন্নতি হয়েছে উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার’: অমিত শাহ

Amit Shah : ‘যোগীর আমলে উন্নতি হয়েছে উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলার’: অমিত শাহ - West Bengal News 24

নারী নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে যে যোগী-রাজ্যকে প্রতিনিয়ত কাঠগড়ায় তোলেন বিরোধীরা, সেই উত্তরপ্রদেশকে আইন-শৃঙ্খলা রক্ষায় প্রথম স্থানের কৃতিত্ব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ!

রবিবার উত্তরপ্রদেশ স্টেট ইনস্টিটিউট অফ ফরেন্সিক সায়েন্সেস-এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গিয়েছিলেন শাহ। সেখানে তিনি বলেন, ‘২০১৯ পর্যন্ত অনেক বার উত্তরপ্রদেশে এসেছি। ফলে, আগে উত্তরপ্রদেশ কেমন ছিল, তা ভালোই জানি। উত্তরপ্রদেশের পশ্চিমাংশে ভয়ের পরিবেশ, যে কারণে অনেকে সে সময় ভিটেমাটি ছেড়ে চলে গিয়েছিলেন।

মহিলারা নিরাপদ বোধ করতেন না, মাফিয়ারা গরিব মানুষের জমি ছিনিয়ে নিত, প্রকাশ্য দিবালোকে গুলি চালানো বা দাঙ্গার ঘটনা তো আকছার ঘটতো। ২০১৭ সালে বিজেপি প্রতিজ্ঞা করেছিল, উত্তরপ্রদেশকে উন্নত রাজ্য বানাবে, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটাবে।

আজ, ২০২১ সালে আমি খুব গর্বের সঙ্গে বলতে পারে যোগী আদিত্যনাথ এবং তাঁর টিম উত্তরপ্রদেশকে আইন-শৃঙ্খলায় প্রথম স্থানে নিয়ে গিয়েছেন। BJP সরকার জাত-পাত বা স্বজনপোষণকে মাথায় রেখে কাজ করেনি, গরিব মানুষের উন্নয়নের জন্য, আইন-শৃঙ্খলার উন্নতির জন্য কাজ করেছে।’

শাহের দাবি, এখন উত্তরপ্রদেশে ৪৪টা উন্নয়নমূলক প্রকল্প চলছে, আর তার কৃতিত্ব যোগী সরকারের। ধর্মের রাজনীতির প্রসঙ্গ টানতেও ভোলেননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর দাবি, বিরোধীরা জাতপাত ও ভোটব্যাঙ্কের রাজনীতি করতেন বলেই উত্তরপ্রদেশে এতদিন রামমন্দির তৈরির কাজ হয়নি।

শাহ যখন প্রশংসায় পঞ্চমুখ, তখন অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত যোগী, উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা। মুখ্যমন্ত্রী যোগী অবশ্য উত্তরপ্রদেশের উন্নয়নের কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেই দিয়েছেন।

সূত্র : এই সময়

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button