দঃ ২৪ পরগনা

রেললাইনে ফাটল, সাত বছরের শিশুর তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ক্যানিং লোকাল

রেললাইনে ফাটল, সাত বছরের শিশুর তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ক্যানিং লোকাল - West Bengal News 24

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ক্যানিং লোকাল। ট্রেনকে রক্ষা করলেন এক বছর সাতেকের বালক। ফলে প্রাণ বেঁচে গেল কয়েকশো যাত্রীর। ঘটনাটি ঘটেছে এদিন দুপুরের দিকে বিদ্যাধরপুর স্টেশন এলাকার কাছাকাছি। জানা গিয়েছে, সেখানে লাইন ভাঙা ছিল, আর ওই লাইন দিয়েই আসছিল আপ ক্যানিং লোকাল। কিন্তু সেই ভাঙাটি নজরে পড়ে সাত বছরের শিশু দীপ নস্করে চোখে। যার ফলে ভয়াবহ দুর্ঘটনার কমল থেকে রক্ষা পায় ট্রেনটি।

স্থানীয় সূত্রে খবর, দুপুর বেলা খেলতে খেলতে রেল লাইনের কাছাকাছি চলে গিয়েছিল তখনই তাঁর নজরে আসে আপ লাইনের ওই ভাঙা অংশটি। কিন্তু বয়স কম হলেও বুদ্ধিটা মারাত্মক রয়েছে ছোট দীপের মাথায়। তাই দেরি না করে, বাড়িতে গিয়ে গোটা বিষয়টি তার মাকে জানায়।

এরপর সে তাঁর মাকে নিয়ে এসে ওই জায়গাটি দেখায়। আর জায়গাটি পর্যবেক্ষণ করতে করতেই ট্রেন আসার শব্দ শুনতে পান দীপের মা। ভয়াবহ বিদপ হতে চলেছে সেটি বুঝে যান তিনি। তাই খুব দ্রুত লাল কাপড় জোগাড় করে ছেলেকে নিয়ে জীবন বাজি রেখে রেল লাইনে দাঁড়িয়ে পড়েন। আর ট্রেনের ড্রাইবারকে লক্ষ্য করে লাল কাপড়টি দেখাতে থাকেন। ফলে চালক সমস্যা বুঝতে পেরে আগেই গাড়ি থামিয়ে দেন। এরপর ড্রাইভার ও গার্ড নেমে এসে কেন তাঁরা এটা করলেন তা জিজ্ঞাসা করেন।

এরপর দীপের মা তাদের সমস্ত কথা বলেন ও লাইনের ভাঙা জায়গাটি দেখান। খবর দেওয়া হয়, ইঞ্জিয়ারদের তারা এসে শুরু করেন লাইন মেরামতির কাজ।

সূত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button