জাতীয়

ডেরেকের ‘পাপড়ি চাট’ মন্তব্য সংসদ ও দেশের অপমান : মোদী

Narendra Modi : ডেরেকের ‘পাপড়ি চাট’ মন্তব্য সংসদ ও দেশের অপমান : মোদী - West Bengal News 24

বাদল অধিবেশনে সরকার এবং বিরোধী পক্ষের তরজা চরমে উঠেছে। আজ ফের বিরোধীদের আক্রমণ করে প্রধানমন্ত্রী বললেন, বিরোধীদের সংসদ অচল করে রাখা সংবিধান, সংসদ এবং মানুষের অপমান।

বাদল অধিবেশনের প্রথম দিন থেকেই বিরোধীদের একটাই দাবি। সব ইস্যু ছেড়ে আলোচনা করতে হবে পেগাসাস কাণ্ড নিয়ে। কিন্তু সে দাবি উড়িয়ে দিয়েছে সরকার পক্ষ। নাছোড় বিরোধীরা সিদ্ধান্ত নিয়েছে, পেগাসাস ইস্যু নিয়ে আলোচনা না হলে সংসদে মুলতুবি প্রস্তাব আনা হবে।

এর মধ্যে তৃণমূল সাংসদ শান্তনু সেন আইটি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণোর ভাষণের কাগজ হাত থেকে টেনে নিয়ে ছিঁড়ে দেন। তা নিয়ে আগেই কড়া আক্রমণ করেছিলেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘দুই কক্ষেই সংসদকে অপমান করছে বিরোধীরা। যে ব্যক্তি কাগজ ছিনিয়ে ছিঁড়ে ফেলেছিলেন তাঁর কোনও অনুশোচনা নেই।’ এর মধ্যে আবার ঢুকে পড়েছে ডেরেক ও’ব্রায়েনের ‘পাপড়ি চাট’ বিতর্ক।

গতকাল একটি টুইট করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক। তিনি লেখেন, ‘অধিবেশনের প্রথম ১০ দিনেই তাড়াহুড়ো করে ১২টি বিল পাশ করেছেন মোদি-শাহ। এক একটি বিল পাশে গড়ে সময় লেগেছে সাত মিনিট। এটা আইনপাশ হচ্ছে না পাপড়ি চাট বানানো হচ্ছে?’ এই নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন নরেন্দ্র মোদি। একজন সিনিয়র সাংসদের (ডেরেক) এহেন মন্তব্য অবমাননাকর বলে জানিয়েছেন তিনি।

সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি তৃণমূল সাংসদকে আক্রমণ করে বলেছেন, ‘আমরা সমস্ত বিল নিয়ে আলোচনা করতে চাই। তাড়াহুড়ো করতে চাই না। তৃণমূলের এক সদস্য সংসদকে অপমান করেছেন। তাঁর উচিত দেশের কাছে ক্ষমা চাওয়া।’

সূত্র : আজকাল

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button