উঃ ২৪ পরগনা

নব্বই হাজার টাকার বদলে এক নাবালিকাকে বিক্রির অভিযোগ, ভাটপাড়ায় উত্তেজনা

নারী ও শিশু পাচার নিয়ে ফের প্রকাশ্যে এল চেনা চিত্রনাট্য। মিথ্যে প্রলোভন দেখিয়ে নিয়ে গিয়ে বিক্রির অভিযোগ উঠল এবার খাস কলকাতার উপকন্ঠে। ভালো কাজ পাইয়ে দেওয়া বা ভালো কিছুর লোভ দেখিয়ে নানা সময়ে নারী-শিশু পাচারের চক্র আছে দেশজুড়ে।

রাজ্যেও প্রতিদিন কোথাও না কোথাও চলছে এমন ঘটনা। তবে এবার ঘটনাস্থল খাস কলকাতার নিকটে। বলা চলে বৃহত্‍ কলকাতার মধ্যেই ১৩ বছরের নাবালিকাকে নিয়ে বিক্রি করে দেওয়ার অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি ঘটেছে ব্যারাকপুরের ভাটপাড়ায়। নাবালিকার পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে ভাটপাড়া থানার পুলিশ। গত শনিবার ভাটপাড়া চালকিপাড়া এলাকার বাসিন্দা জয়শ্রী গুপ্তা নামে এক মহিলার বিরুদ্ধে নাবালিকাকে ফুঁসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল।

শুধু নিয়ে যাওয়া নয়, ওই নাবালিকাকে এক ৪০ বছরের এক ব্যক্তির কাছে বিক্রি করে দেওয়ারও অভিযোগ। ৯০ হাজার টাকার বিনিময়ে যে ব্যক্তির কাছে বিক্রি করে দেওয়া হয় সে ওই নাবালিকাকে বিয়ে করে নেয়। ঘটনাটি জানাজানি হতেই নাবালিকার পরিবার ভাটপাড়া থানায় অভিযোগ করে। সেই অভিযোগের ভিত্তিতে ক্রেতা ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তবে এখনও অধরা জয়শ্রী গুপ্তা ও তার ছেলে সুরজ।

নাবালিকার মা-র অভিযোগ, ‘গত শনিবার জয়শ্রী গুপ্তা মেয়েকে নিয়ে যায়। দুদিন ধরে তাকে পাওয়া যাচ্ছিল না। খোঁজখবর করে জানা যায় এক ব্যক্তির কাছে মেয়েকে বিক্রি করে দেওয়া হয়।’ পুলিশ প্রশাসনের কাছে সুবিচারের আশা করছে নাবালিকার মেয়ে। স্থানীয়দের অভিযোগ যে, জয়শ্রী গুপ্তা দীর্ঘদিন ধরে এই ব্যবসা চালিয়ে যাচ্ছে। এমনকি পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও তুলেছে পরিবার।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button