ঝাড়গ্রাম

তৃণমূল-বিজেপি কর্মীদের হুমকি দিয়ে মাওবাদী নামাঙ্কিত পোস্টার

তৃণমূল-বিজেপি কর্মীদের হুমকি দিয়ে মাওবাদী নামাঙ্কিত পোস্টার - West Bengal News 24

ঝাড়গ্রাম: তৃণমূল ও বিজেপি কর্মীদের হুঁশিয়ারি দিয়ে মাওবাদী-নামাঙ্কিত পোস্টার পড়ল ঝাড়গ্রাম জেলার বিনপুর থানার আশাকাঁথি গ্রামে। সোমবার সকালে ওই পোস্টার পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ পোস্টারগুলি উদ্ধার করে নিয়ে যায়। দিন কয়েক আগে ঝাড়গ্রামের চাকুয়া গ্রামে জমির আল থেকে তিনটি ল্যান্ড মাইন পাওয়া গিয়েছিল।

মাওবাদীদের শহিদ সপ্তাহ চলাকালীন এমন মাইন ও পোস্টার মেলায় বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। যদিও পুলিশের দাবি, ওই পোস্টার মাওবাদীদের নয়। স্থানীয় গ্রাম্য বিবাদের জেরে ব্যক্তিগত আক্রোশে কেউ বা কারা ওই পোস্টার দিয়েছে সেটা তদন্ত করে দেখা হচ্ছে। পোস্টারে স্থানীয় তিন বিজেপি কর্মী আলোক চন্দ, টুসেন রানা ও ধরা নায়েককে সামাজিক বয়কট করার জন্য স্থানীয় সাত জন তৃণমূল কর্মীকে দায়িত্ব নিতে বলা হয়েছে।

ওই পোস্টারে সাত তৃণমূল কর্মীর অন্যতম গোপাল মুর্মুর স্ত্রী জ্যোৎস্না মুর্মু স্থানীয় এড়গোদা পঞ্চায়েতের সদস্যা। বয়কট না মানলে তিন বিজেপি কর্মীকে ৫ লক্ষ টাকা জরিমানা অথবা অপহরণ করারও হুমকি দেওয়া হয়েছে। ওই বিজেপি কর্মীদের বয়কট করা না হলে দায়িত্বপ্রাপ্ত তৃণমূল কর্মীদের ২ লক্ষ টাকা জরিমানা ও বাড়িতে চড়াও হওয়ারও হুমকি দেওয়া হয়েছে।

পুলিশ এই কাজে বাধা দিলে পুলিশের গাড়িও হামলার লক্ষ্য হবে বলে পোস্টারে হুমকি দেওয়া হয়েছে। জেলা পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, ‘‘ব্যক্তিগত আক্রোশে কারা এসব করেছে তদন্ত করে দেখা হচ্ছে।’’

আরও পড়ুন ::

Back to top button