খেলা

বিশ্বসেরা বক্সারের কাছে হেরে ব্রোঞ্জ জিতলেন লাভলিনা

শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন ভারতের লভলিনা বড়গোহাঁই। কিন্তু শেষরক্ষা হল না, পারলেন না লড়াইতে। তুরস্কের বুসেনাজ সুরমেনেলির বিরুদ্ধে সমানে লড়েও পরাস্ত হলেন। ভারতের নামী বক্সারকে ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হল। তুরস্কের প্রতিদ্বন্দ্বী সুরমেনেলি ছিলেন কঠিন প্রতিপক্ষ। যিনি এ বছর আন্তর্জাতিক টুর্নামেন্টে দু’টি সোনা পেয়েছেন।

ছ’বছর আগে তিনি দেশের প্রেসিডেন্টকে অলিম্পিক্স পদক এনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এ সবে অবশ্য অবিচলিত ছিলেন অসম কন্যা লভলিনা। তাঁর কোচ বঙ্গসন্তান আলি কামার টোকিও থেকে বলেছিলেন, ”লভলিনা এখন খুবই আত্মবিশ্বাসী। এই লড়াইয়ের জন্য পুরোপুরি তৈরি। এই দুই বক্সার এর আগে মুখোমুখি হয়নি। ফলে দু’জনেরই সমান সমান সুযোগ থাকবে।”

কিন্তু প্রথম রাউন্ডে হারের পরেই তিনি ব্যাকফুটে চলে যান। এর আগে বক্সিংয়ে অলিম্পিক্সে দেশকে পদক এনে দিয়েছেন মাত্র দু’জন। বিজেন্দর সিং ও মেরি কম।

এ বার পদকের লড়াই থেকে ছিটকে গিয়েও মেরি কম বলেছিলেন, আমি পারিনি, কিন্তু আমাদের সোনা এনে দেবে লভলিনা। কিন্তু অসম কন্যা নিরাশ করলেন আসল লড়াইয়ে। তিনি আক্রমণাত্মক শুরু করলেও যত রাউন্ড এগিয়েছে রাশ ধরে রাখতে পারেননি।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button