রাজ্য

রাজ্যে বন্যায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য মোদীর

রাজ্যে বন্যার ফলে মৃত ব্যক্তিদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা করল কেন্দ্র। এদিন প্রধানমন্ত্রীর দপ্তরের তরফ থেকে ঘোষণা করা হয়, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে নিহতদের পরিবারকে এককালীন ২ লক্ষ টাকা ও আহতদের এককালীন ৫০ হাজার টাকা দেওয়া হবে।

বিরামহীন বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। প্রচুর মানুষ ভিটেমাটি হীন‌। গতকালই বন্যা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল প্রধানমন্ত্রীকে চিঠিও দেন তিনি। আর তার কয়েকঘণ্টার মধ্যেই বন্যায় নিহতদের পরিবার ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করল কেন্দ্র।

প্রসঙ্গত, দামোদরের বাঁধগুলি থেকে ছাড়া জলে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া, মেদিনীপুর-সহ বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বুধবার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করতে গিয়ে ডিভিসি-র ওপর ক্ষোভ উগরে দেন মুখ্যমন্ত্রী। না জানিয়ে ডিভিসি জল ছেড়ে দিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

পাল্টা ডিভিসি জানায়, আগে থেকে রাজ্যকে এব্যাপারে জানানো হয়েছিল। রাজ্যে গত কয়েকদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। যার মধ্যে দেওয়াল ভেঙে ৭ জন, জলে ডুবে ৭ জন, বজ্রপাতের জেরে ৬ জন ও বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, কালিম্পঙে ধসের জেরে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button