রাজনীতিরাজ্য

দ্রুত উপনির্বাচন হোক! রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল

দ্রুত উপনির্বাচন হোক! রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল - West Bengal News 24

অবিলম্বে রাজ্যের ৫টি আসনে উপনির্বাচন সহ মোট ৭ আসনে ভোট করানো হোক, এই দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল। আজ রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে দেখা করে তৃণমূলের একটি প্রতিনিধি দল। ওই দলে ছিলেন পার্থ চ্যাটার্জি, সুব্রত মুখার্জি, শশী পাঁজা, জাভেদ খান, চন্দ্রিমা ভট্টাচার্য।

সাক্ষাতের পর পার্থ চ্যাটার্জি সাংবাদিক বৈঠক করে বলেন, ‘তিন মাস হয়ে গেল এখনও করা সম্ভব হয়নি। করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়েছে। রাজ্যে যখন ভোট হয়েছিল তখন সংক্রমণ সর্বোচ্চ ছিল কিন্তু তাও ভোট হয়েছিল। কিন্তু এখন যখন সংক্রমণ কম রয়েছে তখন কেন ভোট করানো হচ্ছে না? আমরা মুখ্য নির্বাচনী আধিকারিককে জানিয়েছি।

উনি বিবেচনা করে পদক্ষেপের আশ্বাস দিয়েছেন। কমিশনের আধিকারিকের তরফে জানা গিয়েছে, নির্বাচনকে সামনে রেখে তাঁরাও এ নিয়ে কয়েক ধাপ এগিয়েছেন। কিন্তু কেন্দ্রীয় নির্বাচন কমিশন সজাগ হচ্ছে না।’ এদিকে নাম না করে বিজেপিকেও কটাক্ষ করে পার্থ বলেন, ‘‌যাঁরা মুখে গণতন্ত্র রক্ষার কথা বলছেন, তাঁরাই গণতন্ত্রের অন্যতম অঙ্গ হিসেবে নির্বাচন নিয়ে ঢিলেমি দিচ্ছে।’‌

প্রসঙ্গত, রাজ্যে বিধানসভা ভোট হয়ে গিয়েছে ৩ মাস হয়ে গিয়েছে। কিন্তু বাকি রয়েছে ৫ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন-সহ মোট ৭ কেন্দ্রের ভোট। এদিকে মমতা ব্যানার্জিকে শপথের ৬ মাসের মধ্যে কোনও একটি আসন থেকে জিতে আসতে হবে। সেদিক থেকে আগামী ৪ নভেম্বরের মধ্যে তাঁকে বিধায়ক হতেই হবে। আর সেই জন্যই নির্বাচন করাতে মরিয়া তৃণমূল।

সুত্র : আজকাল

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button