রাজ্য

রাজ্যে অশান্তি লাগাতে চক্রান্ত করে পর্যাপ্ত টিকা দিচ্ছে না কেন্দ্র, বললেন ফিরহাদ হাকিম

Firhad Hakim : রাজ্যে অশান্তি লাগাতে চক্রান্ত করে পর্যাপ্ত টিকা দিচ্ছে না কেন্দ্র, বললেন ফিরহাদ হাকিম - West Bengal News 24

কলকাতা পুরসভার টিকাকেন্দ্রগুলিতে আজ, শুক্রবার থেকে বন্ধ কোভিশিল্ড দেওয়া। যে কারণে পর্যাপ্ত টিকাকরণ সম্ভব হচ্ছে না। শুধু কোভ্যাক্সিন দেওয়া হচ্ছে। তবে তাতে চাহিদা মিটছে না। অভিযোগ, টিকার অপ্রতুলতার জন্য বহু মানুষ, টিকা পাচ্ছেন না। লাইন দিয়েই ফিরে যেতে হচ্ছে অনেক মানুষকে। যাদের মধ্যে বহু বয়স্ক মানুষও রয়েছেন।

এই পরিস্থিতিতে আজ, শুক্রবার পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিমের দাবি, এর দায় কেন্দ্রের। কেন্দ্র সরকার চক্রান্ত করে টিকা পাঠাচ্ছে না। তাঁর বক্তব্য, ‘‌রাজ্যে যাতে টিকা নিয়ে মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হয়, সেটাই চাইছে কেন্দ্র সরকার। অশান্তি লাগাতে চাইছেন। যেকারণেই পর্যাপ্ত টিকা পাঠাচ্ছে না।’‌ এদিন কলকাতা পুরসভায় ফিরহাদ সাংবাদিকদের জানান, কেন্দ্র এ রাজ্যে কম টিকা পাঠাচ্ছে। এর জেরেই এই পরিস্থিতির শিকার হতে হচ্ছে। টিকার সরবরাহ না বাড়লে পরিস্থিতি সামলা দেওয়া কঠিন।

এদিকে, কলকাতা পুরসভার কোভিশিল্ডের ভাঁড়ার শূন্য। বৃহস্পতিবারই পুরসভার কমিশনার বিনোদ কুমার জানিয়ে দিয়েছেন, পুরসভার কাছে আর কোভিশিল্ড ভ্যাকসিন নেই। ফলে শুক্রবার থেকে কলকাতার যে ১৫২টি জায়গায় এই টিকা দেওয়া হত, তা বন্ধ থাকবে। তবে কোভ্যাকসিনের দুটি ডোজই পাওয়া যাবে। কলকাতা পুরসভার ৩৯টি হেলথ সেন্টার ও ১টি মেগা সেন্টার থেকে দেওয়া হবে কোভ্যাক্সিন।

আগে দ্বিতীয় ডোজ দেওয়া হবে। তারপর দেওয়া হবে প্রথম ডোজ। তবে কোভিশিল্ড না থাকায় স্বাভাবিকভাবেই চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হচ্ছে শহরবাসীকে। কলকাতা পুরসভার পক্ষ থেকে লাগাতার চলছিল টিকাকরণ। কিন্তু টিকার অপ্রতুলতার কারণে পর্যাপ্ত টিকা দেওয়া সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতি কবে ঠিক হবে, বলতে পারছেন পুর-কর্তৃপক্ষ।

এদিকে টিকা নিতে আসা মানুষজনের মধ্যে কোভিশিল্ডের চাহিদাই বেশি। কলকাতা পুরসভা সূত্রে খবর, ফের টিকা না আসা পর্যন্ত কোভিশিল্ড দেওয়া বন্ধই থাকবে। কোভিশিল্ড এলেই ফের কলকাতার ১৫২টি জায়গা থেকে তা দেওয়া শুরু হবে।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button