রাজনীতিরাজ্য

অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে রাজীব বন্দ্যোপাধ্যায়, তৈরি হচ্ছে জল্পনা

অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে রাজীব বন্দ্যোপাধ্যায়, তৈরি হচ্ছে জল্পনা - West Bengal News 24

বঙ্গ রাজনীতিতে আবারও আলোচনার বৃত্তে রাজীব বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে যাওয়া এই তৃণমূল নেতা একুশের ভোট মিটে যেতেই বার বার চেষ্টা করছেন তৃণমূলে ফিরে আসার। এদিন সেই রাজীব বন্দ্যোপাধ্যায়কেই দেখা গেল কলকাতার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কার্যালয়ে।

আর তা থেকেই বঙ্গ রাজনীতিতে তাঁকে ঘিরে ফের শুরু হয়ে গিয়েছে জল্পনা। তাহলে কী বিজেপিকে পুরোপুরি বিদায় জানিয়ে ফের ঘাসফুল শিবিরেই ফিরতে চলেছেন এই নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী? এই প্রশ্নটাই এখন আবারও ডানা ফেলে দিয়েছে বঙ্গ রাজনীতিতে।

জানা গিয়েছে, এদিন বিকালে অভিষেকের কার্যালয়ে গিয়েছিলেন রাজীব। সেখানে দুইজনের আধাঘন্টার মতো কথাও হয়েছে। তবে কী কথা তা কোনও পক্ষই জানাননি। তবে দিন কুণাল ঘোষ বিশেষ ইঙ্গিতবাহী বার্তা দিয়েছেন। বলেছেন, ‘রাজীবের যাওয়াটা ভুল সিদ্ধান্ত ছিল।

তিনি নিজেই বলছেন। ব্যক্তি কুত্‍সার বিরোধিতা করেছে। ওঁর পক্ষে উগ্র হিন্দুত্ব সহ্য করা সম্ভব হচ্ছিল না। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে দলের শীর্ষ নেতৃত্ব।’ কুণালবাবুই একুশের ভোটের পর রাজীবের ভোল বদল দেখে সবার আগে তাঁর সঙ্গে বৈঠকে বসেছিলেন।

পরে একদিন রাজীববাবুকে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতেও দেখা যায়। কিন্তু কোনও কিছুতেই তৃণমূলের দরজা তাঁর জন্য খুলছিল না। মাঝে একবার বিজেপিতে চিঠিও পাঠিয়েছিলেন রাজীব। ভোটের উত্তাপে ঘরছাড়া বিজেপি কর্মীদের ফেরানোর বিষয়ে দলের রাজ্য নেতৃত্বকে চিঠিও দিয়েছিলেন।

এমনকি এটাও জানিয়েছিলেন তিনি বিজেপিতেই আছেন আর দলের বৈঠকেও যোগ দেবেন। যদিও সেই বৈঠকে রাজীব যোগ দেননি। একই সঙ্গে বিজেপি কোনও কার্যালয়ে, কোনও কর্মসূচিতে তাঁকে দেখাও যায়নি। সম্ভবত তিনি শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করেছেন তৃণমূলে ফেরার জন্য। তবে আজকের পরে বিজেপি আর তাঁকে দলে রাখবে কিনা তা নিয়ে প্রশ্ন তৈরি হয়ে গেল। এদিকে তৃণমূলে তাঁর ফেরা কিন্তু এখনও নিশ্চিত নয়।

সুত্র : এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button