অপরাধওপার বাংলা

বোবা মেয়েকে ধর্ষণের চেষ্টা স্থানীয় যুবকের, সাজা মিলল ১০ বার কান ধরে ওঠবস

বোবা মেয়েকে ধর্ষণের চেষ্টা স্থানীয় যুবকের, সাজা মিলল ১০ বার কান ধরে ওঠবস - West Bengal News 24

কথা বলতে পারেন না বছর পঁচিশের তরুণী। অভিযোগ, সেই সুযোগকে কাজে লাগিয়ে কুমতলব নিয়ে ওই তরুণীর ঘরে ঢোকেন স্থানীয় এক যুবক। তরুণীকে ধর্ষণের চেষ্টা করেন। কিন্তু বাড়ির লোকজন চলে আসায় হাতেনাতে ধরা পড়ে যান অভিযুক্ত। এর পর গ্রামের সালিশি সভায় অভিযুক্ত যুবককে সাজা শোনায় মাতব্বররা। কী সেই সাজা? কান ধরে ১০ বার ওঠবস! এমন নিদানে কার্যত হতবাক হয়ে যায় তরুণীর পরিবার। বাংলাদেশের নওগাঁওয়ের ঘটনা।

স্থানীয়দের অভিযোগ, গত বুধবার রাতে খোকন মিঞা নামে ৩৫ বছর বয়সী ওই যুবক বাড়ির পাঁচিল টপকে তরুণীর বাড়িতে ঢোকেন। মেয়েটির ঘরে ঢুকে অভব্য আচরণ শুরু করেন। অভিযোগ, ধর্ষণের চেষ্টা করা হয় ওই মূক তরুণীকে। কিন্তু বাড়ির লোকজন ঘরে কারও উপস্থিতি টের পান। এর পরই ঘরে ঢুকে দেখেন খোকন তাঁদের মেয়ের সঙ্গে জবরদস্তি করছেন।

অভিযুক্তকে হাতেনাতে ধরে ফেলেন তাঁরা। রাতভর ওই বাড়িতেই আটকে রাখা হয়। সকাল সকাল মাতব্বরদের বিষয়টি অভিযোগকারীর বাবা জানাতে গেলে থানা পুলিশ না করার পরামর্শ দেওয়া হয় বলে দাবি স্থানীয়দের। মাতব্বররা বোঝান, আইন আদালত মানেই প্রচুর খরচ। তার থেকে মাতব্বররাই নিদান দেবে। সেই মতো ডাকা হয় সালিশি সভা। বাড়ির সামনেই সেই সভায় দু’পক্ষের বক্তব্য শোনা হয়।

কিন্তু সবটা শুনে মাতব্বররা ঠিক করেন, খোকনের কৃতকর্মের জন্য তাঁকে ১০ বার কান ধরে ওঠবস করলেই চলবে। সঙ্গে মুচলেকা দেবেন, ‘কোনও দিন এমন কাজ করবেন না।’ ওই তরুণীর বাবার দাবি, “অনেক আশা নিয়ে বিচার চাইতে মাতব্বরদের কাছে যাই।

আমার টাকা নেই। তাই থানা পুলিশ করার সাহস দেখাইনি। কিন্তু এটা কী রকম বিচার হল?” আইন বলে ধর্ষণের চেষ্টা প্রমাণিত হলে অপরাধীর ১০ বছরের জেল হতে পারে। খুব করে হলেও ৫ বছরের কারাবাস। সঙ্গে জরিমানা। অথচ মাতব্বররা তা মাত্র ১০ বার কান ধরে ওঠবস করিয়েই সেরে ফেলল।

সুত্র :টিভি ৯

আরও পড়ুন ::

Back to top button