রাজনীতি

সংসদে মোদীকে বিরোধীদের কথা শোনার আহ্বান ডেরেকের

Derek O'Brien : সংসদে মোদীকে বিরোধীদের কথা শোনার আহ্বান ডেরেকের - West Bengal News 24

বাকি মাত্র আর এক সপ্তাহ। তারপরেই শেষ হয়ে যাবে চলতি বছরের বাদল অধিবেশন। আর এই সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সংসদে থাকার দাবি জানিয়েছেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন। মোদীকে সংসদে থেকে বিরোধীদের কথা শোনার দাবি জানিয়েছেন তিনি। পেগসাস, কৃষি বিল, ভ্যাকসিন ইত্যাদি ইস্যুতে সংসদে বিরোধীদের কথা শোনা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। তার প্রতিবাদে সংসদের ভেতরে ও বাইরে অবস্থান বিক্ষোভও করেছেন বিরোধীরা।

এমনকি দেশের বিরোধীরা এক কাট্টা হয়ে সরব হয়েছে মোদী সরকারের বিরুদ্ধে। রবিবারে এক টুইটে মূলত বিরোধী আওয়াজকে তুলে ধরেছেন ডেরেক। দেশের সব বিরোধী দলের সাংসদদের নির্বাচিত বক্তব্য তুলে একটি মিনিট তিনেকের ভিডিও পোস্ট করেছেন তিনি। সেই ভিডিওতে তৃণমূল কংগ্রেস, কংগ্রেস, সমাজবাদী পার্টি, আম আদমি পার্টি, শিব সেনা, এনসিপি সহ ১৪টি বিরোধী দলের সাংসদদের বক্তব্য সংকলিত আছে। বাদল অধিবেশন শুরু থেকেই পেগসাস নিয়ে উত্তাল সংসদ।

দেশের বহু নামী ব্যাক্তিত্বের মোবাইলে আড়ি পাতছে কেন্দ্র! এমন অভিযোগে সরগরম জাতীয় রাজনীতি। এই তালিকায় দেশের রাজনৈতিক নেতা-মন্ত্রী থেকে শুরু করে ডাক্তার, উকিল, সাংবাদিকও আছেন। এই ইস্যুতে সুপ্রিম কোর্টেও মামলা চলছে। এছাড়াও কৃষি বিল বা ভ্যাকসিন বন্টন নিয়ে সংসদে আলোচনার দাবি জানাচ্ছে বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, সংসদে তাদের বক্তব্য শোনা হচ্ছে না। সরকার ব্যস্ত বিল পাস করতে। তাই এদিন ফের একবার বিরোধীদের বক্তব্য শোনার দাবি জানালেন ডেরেক ও’ব্রায়েন।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button