জাতীয়

রাজ্যসভায় বিজেপি সাংসদদের অনুপস্থিতি নিয়ে ক্ষুব্ধ মোদি, চাইলেন তালিকা

রাজ্যসভায় বিজেপি সাংসদদের অনুপস্থিতি নিয়ে ক্ষুব্ধ মোদি, চাইলেন তালিকা - West Bengal News 24

রাজ্যসভায় সোমবার কোন কোন বিজেপি সাংসদ অনুপস্থিত ছিলেন, সেই তালিকা চেয়ে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বিষয় নিয়ে মঙ্গলবার দলীয় বৈঠকে তাঁকে হতাশা ব্যক্ত করতে দেখা যায়। এইভাবে সংসদের অধিবেশনে দলের প্রতিনিধিদের উপস্থিত না থাকাটা তিনি ভালভাবে নিচ্ছেন না। যা অনুপস্থিত সাংসদদের অস্বস্তিতে ফেলবে, তা বলাই যায়।

এই সপ্তাহেই শেষ হচ্ছে এবারের বাদল অধিবেশন। তার আগে মঙ্গলবার দলীয় নেতৃত্বদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। এবারের অধিবেশন চলাকালীন এটাই শেষ বৈঠক। সেখানেই সোমবার বিল পেশের সময় রাজ্যসভার বিজেপি সাংসদদের অনুপস্থিতি নিয়ে হতাশা ব্যক্ত করেন মোদি।

সোমবারই রাজ্যসভায় সাংসদদের অনুপস্থিতির বিষয়টি নজরে এসেছিল বিজেপি নেতৃত্বের। এরপরই দলীয় সাংসদদের নির্দেশ দেওয়া হয়, মঙ্গল ও বুধবার সকলকেই রাজ্যসভায় উপস্থিত থাকতে হবে। এরপর মঙ্গলবারই অনুপস্থিত সাংসদদের তালিকা চাইলেন প্রধানমন্ত্রী। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীর কাছে ওই তালিকা চেয়েছেন মোদি।

এদিকে মঙ্গলবারের বৈঠকের প্রধান আলোচনাই ছিল টোকিও অলিম্পিক্স নিয়ে। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর অলিম্পিক্স নিয়ে একটি ‘প্রেজেন্টশন’ পেশ করেন। সেখানে এবারের অলিম্পিক্সের সাত পদকজয়ী ভারতীয়কে সম্মান প্রদর্শন করা হয়। প্রধানমন্ত্রী তাঁর দলের সাংসদদের কাছে আর্জি জানান, তাঁরা যেন তাঁদের কেন্দ্রের খেলোয়াড়দের উদ্বুদ্ধ করার চেষ্টা করেন। বিশেষ করে গ্রামাঞ্চলের উঠতি খেলোয়াড়দের মনোবল বাড়ানোর কথা বলেছেন মোদি।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button