রাজনীতি

‘মূর্খের অশেষ দোষ’, দিলীপ ঘোষের পোস্টারে কন্যাশ্রী বানান বিভ্রাটে তোপ তথাগতর

Tathagata Roy : ‘মূর্খের অশেষ দোষ’, দিলীপ ঘোষের পোস্টারে কন্যাশ্রী বানান বিভ্রাটে তোপ তথাগতর - West Bengal News 24

সংসদে বিক্ষোভ দেখানোর সময় ভুল বানানে লেখা প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তা নিয়ে হাসি ঠাট্টা লেগেই আছে। এর মাঝেই দিলীপ্র সেই ছবি টুইট করে বিতর্ক খানিক উস্কে দিলেন তথাগত রায়। দিলীপ ঘোষের হাতে ধরা প্ল্যাকার্ডে রাজ্য সরকার বিরোধী উক্তি ছিল। লেখা ছিল, কন্যাশ্রী চাই না নারী সম্মান চাই। কিন্তু তাতে বাংলায় ‘কন্যাশ্রী’ বানান লেখা ছিল ‘কন্নাশ্রী’। এই ভুল বানান দেখে অনেকেই মশকরা অরেন।

দিলীপ বাবু অবশ্য ব্যাপার বুঝতে পেরেই প্ল্যাকার্ড বদলে ফেলেছিলেন কিন্তু তাতেই চর্চা থামেনি। দিলীপ ঘোষের ভুল প্ল্যাকার্ড হাতে ছবি এদিন টুইট করেন বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায়। টুইটে তিনি লেখেন, ‘এই জন্যেই বিদ্যাসাগর মশাই বলে গিয়েছেন, মূর্খের অশেষ দোষ।’ তবে এর সঙ্গেই পরে একটি লাইন যোগ করে দিয়েছেন ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল। তিনি লিখেছেন, ‘পোস্টারটা যে ছেপেছে তার কথা বলছি। বাংলা বর্ণমালার হ্রস্ব-ই বর্ণটা পর্যন্ত চেনা যাচ্ছে না।’

বাংলা বিজেপিতে দিলীপ ঘোষের সঙ্গে তথাগত রায়ের সম্পর্ক যে খুব একটা ভাল নয়, তা অনেকেই জানেন। তাই অনেকেই মনে করছেন, তথাগত রায়ের এই পোস্টের মধ্যে অন্য কোনও ইঙ্গিত রয়েছে। এই সুযোগে পরোক্ষে কি মেদিনীপুরের সাংসদকেই ঠুকতে চাইলেন তিনি? প্রশ্ন উঠেছে নানা মহলে। তবে অনেকেই আবার বলছেন, তথাগত বাবু জানতেন এমন কথা উঠবে। তাই বিতর্ক এড়াতে আগেভাগেই নিরাপদ লাইনটি পোস্টের সঙ্গে যোগ করেছেন তিনি।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button