রাজ্য

রাজ্যে লোকাল ট্রেন চলবে না অন্তত ৩১ অগস্ট পর্যন্ত, নবান্নে বললেন মুখ্যমন্ত্রী মমতা

রাজ্যে লোকাল ট্রেন চলবে না অন্তত ৩১ অগস্ট পর্যন্ত, নবান্নে বললেন মুখ্যমন্ত্রী মমতা - West Bengal News 24

রাজ্যে কোভিড সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ল আরও। বেশ কয়েকটি নিয়ম শিথিল করে ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল এই বিধিনিষেধ। বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আপাতত সাধারণের জন্য চালু হচ্ছে না লোকাল ট্রেন (Local train)। কমছে নাইট কারফিউয়ের সময়সীমা।

এতদিন রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাজ্যজুড়ে নাইট কারফিউ চলছিল। কিন্তু ১৬ আগস্ট থেকে তার সময় বদলাচ্ছে। জনগণের দাবি এবং কাজকর্মের কথা বিবেচনা করে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত থাকবে রাত্রিকালীন বিধিনিষেধ (Night Curfew)।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে গত মে মাস থেকে দফায় দফায় চলছে বিধিনিষেধ। দৈনন্দিন কাজের সুবিধার্থে একাধিক বিষয়ে ছাড় দিয়ে চলতি নিষেধাজ্ঞার মেয়াদ ছিল ১৫ আগস্ট পর্যন্ত। এবার তা আরও বাড়ানো হল। ৩১ আগস্ট পর্যন্ত তা বাড়ল। তবে এখনই খুলছে না লোকাল ট্রেন।

মুখ্যমন্ত্রীর কথায়, ‘সবাই জানতে চাইছে, লোকাল ট্রেন খুলছে না কেন, কবে থেকে খুলবে। কিন্তু এখনই তা চালু করে দিলে সংক্রমণ আবার বেড়ে যেতে পারে। এখন দৈনিক ৬০০র মতো পজিটিভ কেস রয়েছে। তা দ্রুতই আরও কমিয়ে ফেলতে হবে। তাছাড়া আমরা সব বাস, অটো, টোটো চালু করে দিয়েছি যাতে সকলে যাতায়াত করতে পারেন।

জানি, লোকাল ট্রেনেও অনেকে যাতায়াত করেন। তাঁদের অসুবিধা হচ্ছে। কিন্তু আমাদের সতর্কতার কথা ভেবে তা বন্ধই রাখতে হচ্ছে।’ তবে শহরতলি, জেলাগুলিতে ৫০ শতাংশ মানুষের টিকাকরণ (Corona vaccination) হওয়ার পরই লোকাল ট্রেন চালু করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আগস্টের গোড়া থেকেই রাজ্যে সিনেমা হলগুলি খুলে দেওয়ার অনুমোদন মিলেছিল। ৫০ শতাংশ দর্শক সিনেমা হলে প্রবেশের সুযোগ পেয়েছেন। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী জানালেন, থিয়েটারও খোলা হোক কোভিড বিধি মেনে। এছাড়া সুইমিং পুল খোলার অনুমতিও দিয়েছেন তিনি। তবে সবই করতে হবে সম্পূর্ণরূপে করোনা বিধি বজায় রেখে। নবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে সংবাদমাধ্যমে ভুয়ো খবর ছড়ানো নিয়ে তিনি জনগণকে সতর্কও করলেন।

সূত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button